১৮ মে ২০২৪, শনিবার



বৃষ্টি বাধায় পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

ক্রীড়া ডেস্ক || ১৪ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৯ পিএম
বৃষ্টি বাধায় পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ


এশিয়া কাপের ফাইনালে ওঠার লড়ায়ে সুপার ফোরে ম্যাচে শ্রীলঙ্কাকে টেক্কা দিতে মাঠে নামবে ইনজুরিতে আক্রান্ত পাকিস্তান। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) কলম্বোতে বৃষ্টি বাধায় প্রেমদাস স্টেডিয়ামে টসসহ অন্যান্য কার্যক্রম মাঠে গড়ায়নি।

পাকিস্তান-শ্রীলঙ্কা উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচে যে দল জয় পাবে তারাই চলে যাবে ফাইনালে। যেখানে আগে থেকে বসে রয়েছে ভারত। তবে ম্যাচটি পরিত্যক্ত হলে শ্রীলঙ্কা চলে যাবে ফাইনালে। 

কলম্বোয় আজ বৃষ্টির পূর্বাভাস আছে। বাংলাদেশ সময় দুপুর ২টা ৪০ মিনিটেও প্রেমদাসায় উইকেটের কাভার তুলে নেোয়া হলেও কালো মেঘে চারপাশ অন্ধকার হয়ে আসায় ও আবারও বৃষ্টি শুরু হওয়ায় ঢেকে দেওয়া হয় উইকেট।

বিকেল ৩টা বাজার মিনিট পাঁচ আগেও উইকেট কাভারে ঢাকা ছিল। সে সময় বৃষ্টি থেমে যাওয়ার পর সিদ্ধান্ত হয় আর বৃষ্টি না হলে বাংলাদেশ সময় সাড়ে ৩টায় টস হওয়ার কথা। সে খেলা এখনো শুরু হয়নি।

আজকের ম্যাচের জয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে। বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হলে, রানরেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। লঙ্কানদের রান রেট -০.২০০ ও পাকিস্তানের রান রেট -১.৮৯২।

আবহাওয়ার পূর্বাভাস বলছে,এই ম্যাচটিতেও যথারীতি বৃষ্টির বাগড়া থাকছে। ওয়েদার চ্যানেল জানাচ্ছে, কলম্বোতে দিবারাত্রীর এই ম্যাচটিতে ৯৩ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বিবিসির ওয়েদার আপডেট বলছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা প্রায় ৯০ শতাংশ।  

সুপার ফোরে ২ ম্যাচ ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। দুই ম্যাচে একটি করে জয় ও হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পরের দু’টি স্থানে আছে যথাক্রমে- শ্রীলঙ্কা ও পাকিস্তান। ২ খেলায় জয়হীন বাংলাদেশ খালি হাতে টেবিলের তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে।

পাকিস্তান দল

মোহাম্মদ হারিস, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, জামান খান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন