২৮ জুন ২০২৪, শুক্রবার



ঝরনা দেখতে গিয়ে স্ত্রীসহ হামলার শিকার সাংবাদিক শিমুল

ঢাকা বিজনেস ডেস্ক || ০২ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
ঝরনা দেখতে গিয়ে স্ত্রীসহ হামলার শিকার সাংবাদিক শিমুল


চট্টগ্রামের মিরসরাইয়ের খৈইয়াছড়া ঝরনায় ঘুরতে আসা পর্যটক ও দৈনিক ইত্তেফাকের সাংবাদিকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে স্থানীয়দের বিরুদ্ধে। বুধবার (৩০ আগস্ট) বিকালে সাড়ে ৫টার দিকে উপজেলার ১২ নম্বর খৈইয়াছড়া ঝরনার মুখে কাঠাল বাগান এলাকায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন মিরসরাই থানার ওসি মো. কবির হোসেন। 

স্থানীয়দের হামলায় ইত্তেফাকের সাংবাদিক শিমুল জাবালি (৩০), তার স্ত্রী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী লুফাইয়্যা শাম্মী (২৬), শ্যালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ওয়াক্বিয়াহ শাম্মী (২৩) ও নাবিহা শাম্মী (১৭) আহত হয়।

হামলার সঙ্গে জড়িত মো. ফয়সাল (২৫) নামে একজনকে মিরসরাই থানা পুলিশ আটক করে থানায় নিয়ে আসেন। তিনি ১২ নম্বর খৈইয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈইয়াছড়া গ্রামের আবু তাহেরের ছেলে।

এ ঘটনায় সাংবাদিক শিমুল জাবালি বাদী হয়ে মিরসরাই থানায় মো. ফয়সাল ও সুমনের নাম উল্লেখ করে বুধবার (৩০ আগস্ট) দিবাগত রাতে অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে একটি মামলা (নং-২৩) দায়ের করেছেন।

জানা গেছে, বুধবার দুপুরে খৈইয়াছড়া ঝরনা দেখতে ঢাকা থেকে পরিবার নিয়ে আসেন দৈনিক ইত্তেফাকের ঢাকায় অনলাইন বিভাগে কর্মরত সাংবাদিক শিমুল জাবালি। এ সময় তার স্ত্রী লুফাইয়্যা শাম্মী, শ্যালিকা ওয়াক্বিয়াহ শাম্মী (২১) ও নাবিহা শাম্মী (১৫) সঙ্গে ছিল।

সাংবাদিক শিমুল জাবালি বলেন, ‘দুপুরে ঝরনায় যাওয়ার সময় কাঠাল বাগান আবদুস সালাম তালুকদার হোটেল এলাকায় ফয়সাল থেকে আমরা ৩টি বাঁশের লাঠি ভাড়া নিই ৩০ টাকা দিয়ে। ঝরনা থেকে ফিরে এসে লাঠি ফেরত দিলে ১৫ টাকা ফেরত দিবে বলেন ফয়সাল। পরে আমরা বিকাল সাড়ে ৫টায় ঝরনা দেখে ফেরার সময় বাঁশের লাঠি ৩টি ফেরত দিয়ে ১৫ টাকা ফেরত চাই। এ সময় সে বলে ‘আমি দোকান বন্ধ করে ফেলেছি, টাকা ফেরত দেওয়া যাবে না’। এ সময় আমরা লাঠি নিয়ে চলে যেতে চাইলে ফয়সাল, সুমনসহ ৫-৬ জন আমাদের ওপর হামলা চালায়।'

শিমুল জাবালি আরও বলেন, 'ওদেরকে বাধা দিলে আমার স্ত্রী ও শ্যালিকাদের ওপর তারা সঙ্গবদ্ধ হয়ে হামলা করে। শ্লীলতাহানীর চেষ্টা করে। আমার স্ত্রীর গায়ে চড়থাপ্পড় ও গলাটিপে হত্যার চেষ্টা করে। আমাকে বাঁশ দিয়ে আঘাত করে। পরবর্তীতে পুলিশকে ফোন করলে ঘটনাস্থল থেকে ফয়সাল নামে একজনকে আটক করে থানায় নিয়ে আসে।’ এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

মিরসরাই থানার ওসি মো. কবির হোসেন বলেন, 'খৈইয়াছড়া ঝরনা এলাকায় পর্যটকদের ওপর হামলা ও শ্লীলতাহানীর ঘটনায় সাংবাদিক শিমুল জাবালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ফয়সাল নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন