২৫ জুন ২০২৪, মঙ্গলবার



জন্ম নিবন্ধন জালিয়াতি: রোহিঙ্গা নারীসহ আটক-৩

কক্সবাজার প্রতিনিধি || ০১ সেপ্টেম্বর, ২০২৩, ০২:০৯ পিএম
জন্ম নিবন্ধন জালিয়াতি: রোহিঙ্গা নারীসহ আটক-৩


বাংলাদেশি নাগরিকের সহায়তায় জাল জন্ম নিবন্ধন তৈরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে রোহিঙ্গা নারীসহ ৩ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুর ২টা ৪৫ মিনিটের সময় সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের লিংক রোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল'অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘বৃহস্পতিবার দুপুরের দিকে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের লিংক ওয়েড়িং পার্ক কমিউনিটি সেন্টারের সামনে পাকা রাস্তার ওপর র‍্যাব অস্থায়ী চেকপোস্ট বসায়। এই সময় ওই পথ দিয়ে দিয়ে চলাচলরত বিভিন্ন যানবাহন ও সন্দেহবাজন ব্যক্তিদের তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে একটি সিএনজিচালিত অটোর তিন আরোহীকে আটক করা হয়। তাদের তল্লাশি করে, তিনটি ভিন্ন নামে জন্ম নিবন্ধন কার্ড, একটি অ্যান্ড্রয়েড মোবাইলফোন সেট, একটি বাটন মোবাইলফোন সেট এবং তিনটি সিম পাওয়া যায়।’ 

আটকরা  ব্যক্তিরা হলেন, জয়পুরহাট কালাই উপজেলার বানদিঘী এলাকার মো.সবুজ সরকার, খালেদা বেগম ও  নূর বেগম উরফে রুমা। তারা ৩ জনই উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। 

অতিরিক্ত পুলিশ সুপারা বলেন, আটক ব্যক্তিদের জিজ্ঞেসাবাদে জানা যায়, তারা মো. সবুজ সরকারের সহায়তায় পরিচয় গোপন করে অর্থের বিনিময়ে  বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের জাল জন্মনিবন্ধন তৈরি করতো। 

আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। 

ঢাকা বিজনেস/আনাম/এনই 



আরো পড়ুন