১৮ মে ২০২৪, শনিবার



বোয়ালমারীতে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

ফরিদপুর সংবাদদাতা || ১৬ জুলাই, ২০২৩, ০২:০৭ পিএম
বোয়ালমারীতে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ


ফরিদপুরের বোয়ালমারীতে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেছেন রাজধানীর বিশিষ্ট ব্যবসায়ী আমানা গ্রুপের পরিচালক মো. দেলোয়ার হোসেন। রবিবার (১৬ জুলাই) সকালে উপজেলার কাদিরদী দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের ৫০০ শিক্ষার্থীর মাঝে বৈশ্বিক জলবায়ুর বিরূপ প্রভাব রোধে এসব চারা বিতরণ করেন তিনি। 

বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি মো. দেলোয়ার হোসেন বলেন, 'বৈশ্বিক জলবায়ুর বিরূপ প্রভাবে সবচেয়ে হুমকির মুখে রয়েছে বাংলাদেশ। ষড়ঋতুর এই দেশে এখন আর ঋতুবৈচিত্র চোখে পড়ে না। আমাদের দেশে যে পরিমাণ গাছ থাকার কথা তা নেই। ফলে ঘনঘন প্রচণ্ড দাবদাহ, অনাবৃষ্টি, ঘূর্ণিঝড়, বজ্রপাত, প্রাকৃতিক দুর্যোগ লেগেই রয়েছে। এর থেকে মুক্তি পেতে আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। আমরা নিজেরা গাছ লাগাবো ও অন্যকেও গাছ লাগাতে উদ্বুদ্ধ করবো। গাছের যত্ন করবো।' 

এসময় তিনি দেশের প্রতিটি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ ও শিক্ষকদেরকে শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করতে আহ্বান জানান। সেই সঙ্গে তিনি শিক্ষার্থীদের সচেতনতা সৃষ্টিতে ডেঙ্গু প্রতিরোধে নানাদিক তুলে ধরে বক্তব্য রাখেন। 

এসময় উপস্থিত ছিলেন কাদিরদী দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক সুজিত কুমার দাস, পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও কর্মচারীরা।

শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ শেষে বিদ্যালয় চত্বরে বৃক্ষরোপণ করে কর্মসূচীর উদ্বোধন করেন তিনি।

ঢাকা বিজনেস/সনত/এন/



আরো পড়ুন