২৬ জুন ২০২৪, বুধবার



প্রেক্ষাগৃহে আসছে ‘এমআর-৯’র বাংলা সংস্করণ

বিনোদন ডেস্ক || ৩০ আগস্ট, ২০২৩, ১১:০৮ এএম
প্রেক্ষাগৃহে আসছে ‘এমআর-৯’র বাংলা সংস্করণ


দেশের জনপ্রিয় গোয়েন্দা সিরিজ মাসুদ রানার ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’। বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর পরিচালিত সিনেমাটি মুক্তি পেয়েছে গত ২৫শে আগস্ট। তবে সেটা ছিল ইংরেজি সংস্করণ।

এবার বাংলা সংস্করণে সিনেমাটি চালানোর অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। সোমবার (২৮ আগস্ট) সিনেমাটি বাংলা সংস্করণে সেন্সর পেয়েছে বলে জানান প্রযোজক আব্দুল আজিজ।

প্রযোজক বলেন, ‘এমআর-৯: ডু অর ডাই’ ইংরেজি সংস্করণ মুক্তি পেয়েছে ২৫ আগস্ট। মুক্তির পর থেকে সিনেমাটি ভালো চলছে। তবে ইংরেজি সংস্করণ হওয়ায় বাংলাদেশি দর্শকের কিছুটা অসুবিধা হচ্ছে। সিনেমাটি বাংলা সংস্করণের সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। শুক্রবার (১ সেপ্টেম্বর) দর্শক বাংলা সংস্করণ উপভোগ করতে পারবেন।’

এ সিনেমায় মাসুদ রানা চরিত্রে দেখা যাবে এবিএম সুমনকে। তার বিপরীতে অভিনয় করেছেন ভারতের অভিনেত্রী সাক্ষী প্রধান। এছাড়াও বাংলাদেশি অভিনেতাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি অভিনয় করেছেন। হলিউড অভিনেতাদের মধ্যে ফ্র্যাংক গ্রিলো, মাইকেল জাই হোয়াইট, নিকো ফস্টার এবং ভারতের ওমি বৈদ্য আছেন।

সিনেমাটিতে জাজ ছাড়াও বিনিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস। নির্মাতা আসিফের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন