১৮ মে ২০২৪, শনিবার



মনির খানের ধু-ধু বালুচর

বিনোদন ডেস্ক || ২৪ আগস্ট, ২০২৩, ০৫:০৮ পিএম
মনির খানের ধু-ধু বালুচর


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। গাজী মাহবুব পরিচালিত রিয়াজ-শাবনূর অভিনীত ‘প্রেমের তাজমহল’ সিনেমায় ‘প্রেমের তাজমহল’ গানটি গেয়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন। এ গান গেয়েই তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। গানটি লিখেছিলেন ও সুর করেছিলেন প্রয়াত বরেণ্য সুরস্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এ গানে মনির খানের সহশিল্পী ছিলেন দেশবরেণ্য সংগীতশিল্পী কনকচাঁপা।

মূলত সিনেমায় এ গানই মনির খানের জীবন বদলে দিয়েছিল। এরপর তিনি গেয়েছেন অসংখ্য সিনেমার গান। পেয়েছেন তুমুল শ্রোতাপ্রিয়তা। তবে বর্তমানে প্লে-ব্যাকে খুব একটা নিয়মিত নন মনির খান। ব্যস্ত আছেন নিজের একক গান তৈরিতে। রোজার ঈদে প্রকাশ করেছিলেন একটি অ্যালবাম। সেটি ভালো সাড়া পেয়েছে শ্রোতাদের কাছে।

মনির খান তৈরি করেছেন আরও এক নতুন গান। এর শিরোনাম ‘ধু-ধু বালুচর’। শিগগিরই এটি ইউটিউবে প্রকাশ পাবে বলে জানান মনির খান। গানটি লিখেছেন হাফিজুর রহমান। সুর করেছেন মিল্টন খন্দকার।

মনির খান বলেন, ‘এটা পরম সত্যি যে শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাইয়ের তৈরি প্রেমের তাজমহল গানটি আমার জীবন বদলে দিয়েছিল। প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে আমার এক অন্যরকম যাত্রা হয় এ গানের পর। আমি সারা জীবন কৃতজ্ঞ বুলবুল ভাইয়ের প্রতি। কারণ তিনি অনেকটা চ্যালেঞ্জ নিয়েই এ গান আমাকে দিয়ে গাইয়েছিলেন। বুলবুল ভাইয়ের কারণেই এ গান গেয়ে আমি জীবনে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাই। এ গান আমার জীবনের জন্য আশীর্বাদ। দেশবিদেশে যেখানেই যাই, স্টেজ শোতে আমাকে এ গান গাইতেই হয়। বলা যেতে পারে এটাও সিনেমায় আমার একটা সিগনেচার সং। আন্তরিক কৃতজ্ঞতা এ গানে আমার সহশিল্পী কনক আপার প্রতিও। তবে এখন আর সেভাবে সিনেমায় গাওয়া হয় না। কিন্তু শ্রোতারা গান শুনতে চান। সেজন্য আমি নিজেকে গানে নিয়মিত রেখেছি। ধু-ধু বালুচর নামে একটি গান তৈরি করেছি। শিগগিরই এটি আসবে আমার ইউটিউবে। আশা করি শ্রোতারা উপভোগ করবেন।’

তিনি জানান, সম্প্রতি প্রকাশ পেয়েছে তার কণ্ঠে আরও একটি নতুন গান। শিরোনাম ‘এক যমুনা ভালোবাসা’। গানটি লিখেছেন রফিকুল আজিজ, সুর করেছেন আমিনুল ইসলাম।

এদিকে মনির খানের কণ্ঠে গাওয়া ‘লাইলি বলো আর মজনু বলো’ শিরোনামের গানটিও শ্রোতারা বেশ আগ্রহ নিয়ে উপভোগ করছেন। গানটি লিখেছেন মনিরুজ্জামান মনির। সুর করেছেন মিল্টন খন্দকার।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন