১৮ মে ২০২৪, শনিবার



ভারতে নির্মাণাধীন রেলওয়ে সেতু ধসে নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক || ২৩ আগস্ট, ২০২৩, ০৫:০৮ পিএম
ভারতে নির্মাণাধীন রেলওয়ে সেতু ধসে নিহত ২২


ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামে একটি নির্মাণাধীন রেলওয়ে সেতু ধসে অন্তত ২২ জন নিহত হয়েছে। বুধবার (২৩ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

এ বিষয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের (এনএফআর) প্রধান জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, ‘যে সেতুটি ধসে পড়েছে সেটি ছিল উত্তর-পূর্ব অঞ্চলের সমস্ত রাজ্যের রাজধানীকে সংযুক্ত করার জন্য ভারতীয় রেলওয়ের একটি প্রকল্পের অংশ। কয়েক বছর ধরে এটি নির্মাণাধীন রয়েছে। বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। আমরা এখনও দুর্ঘটনার পিছনের কারণ নিশ্চিত করতে পারিনি।’

রেলওয়ে ভৈরবী-সাইরাং নিউ রেলওয়ে লাইন প্রকল্পের ১৩০টি সেতুর মধ্যে এটি একটি। ঘটনার তদন্তের জন্য একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ও দুর্ঘটনায় নিহত প্রতিটি পরিবারকে  ২ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। আইজলের কাছে সাইরাং-এ নির্মাণাধীন রেলওয়ে ওভার ব্রিজ ধসে  সমস্ত শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। উদ্ধার অভিযানে সাহায্য করার জন্য যারা এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন