২৬ জুন ২০২৪, বুধবার



তরুণীর ৩৬ ঘণ্টা অনশন, অতপর...

গাইবান্ধা সংবাদদাতা || ২৪ জানুয়ারী, ২০২৩, ০৯:৩১ পিএম
তরুণীর ৩৬ ঘণ্টা অনশন, অতপর...


বিয়ের দাবিতে টানা ৩৬ ঘণ্টা অনশন করছিলেন এক তরুণী। বিয়ে না হওয়া পর্যন্ত প্রেমিকের বাড়ি ছাড়বেন না তিনি। তার এ কথায় বাড়ি থেকে পালিয়ে যান প্রেমিক মহিন মিয়া ও স্বজনরা। অবশেষে তরুণীকে মেনে নেন তারা। আনুষ্ঠানিকভাবে প্রেমিক জুটির বিয়েও হয়েছে।  

সোমবার (২৩ জানুয়ারি) রাতে গাইবান্ধার সাঘাটার উপজেলার কামালের পাড়া ইউনিয়নের শিমুলবাড়িয়া গ্রামে এই বিয়ে হয়।  

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কামালেরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহিনুর ইসলাম। তিনি বলেন, ‘স্থানীয় রেজিস্ট্রার কাজী কামাল পাশা ও মৌলভী গোলাম রব্বানী এই বিয়ের কাজ সম্পাদন করেন। এ বিয়ের ৪ লাখ টাকা মোহরানার মধ্যে নগদ ৫০ হাজার টাকা বুঝিয়ে দেয় ছেলে পক্ষ।’

এর আগে রোববার (২২ জানুয়ারি) সকাল থেকে সোমবার রাত (৩৬ ঘণ্টা) পর্যন্ত উপজেলার কামালের পাড়া ইউনিয়নের শিমুলবাড়িয়া গ্রামে বিয়ের দাবিতে অনশন অব্যাহত রাখেন তরুণী।

জানা গেছে, শিমুলবাড়িয়া গ্রামের আব্দুল হাদি মিয়ার কলেজপড়ুয়া ছেলে মহিন মিয়ার সঙ্গে ঘুড়িদহ ইউনিয়নের ওই ছাত্রীর পরিচয় হয়। কয়েক মাস আগে এই পরিচয়ের সুবাদে উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মহিন মিয়া ছাত্রীকে বিয়ে করবে মর্মে প্রতিশ্রুতি দেন। সম্প্রতি মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দিলে বাড়িতে আসতে বলেন। এসময় বিয়ের দাবি করলে পালিয়ে যান প্রেমিক ও তার পরিবারের লোকজন। 

জাকির/এম



আরো পড়ুন