১৮ মে ২০২৪, শনিবার



আরব ক্লাব কাপের ফাইনালে আল নাসর

ক্রীড়া ডেস্ক || ১০ আগস্ট, ২০২৩, ০৯:০৮ পিএম
আরব ক্লাব কাপের ফাইনালে আল নাসর


পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে প্রথমবারের মতো আরব ক্লাব কাপের ফাইনাল নিশ্চিত করেছে আল নাসর। বুধবার (৯ আগস্ট) রাতে সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে রোনালদোর গোলে আল-শোর্তাকে ১-০ গোলে হারায় তারা। 

প্রথমার্ধের শুরু থেকেই ইরাকি ক্লাব আল-শোর্তাকের উপর চড়াও হয়ে উঠে আল নাসর। ২২ মিনিটে উইঙ্গার তালিসকার দারুণ এক শট ফিরিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক বাসিল ফাদহিল। তবে বেশিক্ষণ ঠেকিয়ে রাখা যায়নি হলুদ আল নাসরকে। ব্রজোভিচের থ্রো বল থেকে দারুণ ফিনিশিংয়ে দলের হয়ে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা রোনালদো, যদিও সেটি অফসাইডের কারণে বাতিল হয়। 

একটু পর আবার এগিয়ে যেতে পারত আল নাসর। তবে এবার ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স টেলেসের নেওয়া বুলেটগতির শট ফিরে আসে পোস্টে লেগে। দূর্ভাগ্য আর হতাশা নিয়েই তাই গোলশূন্য অবস্থায় টানেলে ফিরে দুই দল। 

বিরতির পর ম্যাচের ৭৫তম মিনিটে জয়সূচক গোলের দেখা পায় আল নাসর। সাদিও মানেকে বক্সের মধ্যে ফাউল করেন শোর্তার ফয়সাল জসিম নাফিল আল মানা। আর তাতে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। নিখুঁত ফিনিশিংয়ে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। এটা ছিল এই আসরে তার চতুর্থ গোল। 

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে রোনালদোর গোলে ভর করে ফাইনালে নাম লেখায় আল নাসর। ফাইনালে রোনালদোর আল নাসরের প্রতিপক্ষ স্বদেশি শক্তিশালী ক্লাব আল হিলাল। 

ঢাকা বিজনেস /এমএ/



আরো পড়ুন