১৭ জুন ২০২৪, সোমবার



মুক্তি পাচ্ছে বাবা-ছেলের গোয়িং হোম

বিনোদন ডেস্ক || ০৬ আগস্ট, ২০২৩, ০১:০৮ পিএম
মুক্তি পাচ্ছে বাবা-ছেলের গোয়িং হোম


ঢাকাই চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্রের নাম ‘মাসুদ পারভেজ সোহেল রানা’। যিনি চলচ্চিত্রকার হিসেবে সফল। সম্প্রতি ছেলে মাশরুর পারভেজের পরিচালনায় ‘গোয়িং হোম’ ছবিতে অভিনয় করেছেন এই ড্যাশিং হিরো। সিনেমাটি এরই মধ্যে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

এই সিনেমার একটি জমকালো প্রিমিয়ার শো হয়ে গেলো কিছুদিন আগে। সেখানে উচ্ছ্বাস প্রকাশ করেছে দর্শক। দর্শকের তালিকায় আছেন দেশের অনেক নামিদামি তারকা শিল্পী, নির্মাতা। ছিলেন ইলিয়াস কাঞ্চন, নিপুণ আক্তার, চয়নিকা চৌধুরী, এসএ হক অলিক, বাপ্পী চৌধুরী, দিলারাসহ অনেকেই।

পরিচালক মাশরুর জানান, এ সিনেমায় দেখা যাবে কিংবদন্তি অভিনেতা সোহেল রানাসহ আরও অনেককেই। সিনেমাটি বাংলাদেশের ১৮ কোটি মানুষের জীবনের গল্পে তৈরি। ইতোমধ্যে এটি আন্তর্জাতিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে।

এ সিনেমা দিয়ে দীর্ঘ ৬ বছর পর বীর মুক্তিযোদ্ধা কিংবদন্তি অভিনেতা সোহেল রানা কামব্যাক করেছেন। সোহেল রানার কাছে এটি একটি সৃজনশীল ধারার সিনেমা এবং তিনি আশা করছেন সিনেমাপ্রেমীদের কাছে ভালো লাগবে গোয়িং হোম।

এই অভিনেতা বলেন, ‘এখানে মেইন ক্যারেক্টার বা বিরাট একটা চরিত্র প্লে করেছি, তা নয়। এটাকে ক্যামিও বলা যাবে না। আমি যখন এ মুভিতে কাজ করেছি তখন আমি সারা জীবনে যেটা করি সেটাই করার চেষ্টা করেছি। মানে আমি পরিচালককেই সন্তুষ্ট করার চেষ্টা করেছি মাত্র। আমি এটা মনে করিনি যে, ছেলের ছবিতে কাজ করছি। মনে করেছি আমি একজন আর্টিস্ট আর সে একজন ডিরেক্টর। আমার কাজ হলো ডিরেক্টরকে সন্তুষ্ট করা। আর একজন বাবা সব সময়ই ছেলের কাজে খুশি থাকে, যখন সে দেখে তার ছেলে ভালো কোনো কিছু তৈরি করতে যাচ্ছে।’

মাশরুর পারভেজ দর্শকের উদ্দেশে বলেন, ‘সিনেমার গল্পে দর্শক তাদের জীবনকাহিনীর সঙ্গে মিল পাবেন। আশা করি সবাই সিনেমাটি উপভোগ করবেন। সবাইকে সিনেমা হলে এসে সিনেমাটি দেখার আমন্ত্রণ রইল।’

গোয়িং হোম সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন মাশরুর। অন্যান্য চরিত্রে রয়েছেন একঝাঁক নতুন অভিনয়শিল্পী। অভিনয় করেছেন নুসরাত জাহান জেরি, ফাহিম ফারুকসহ অনেকে।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন