২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



পাথরাইল স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

টাঙ্গাইল প্রতিনিধি || ১৮ আগস্ট, ২০২৪, ০৯:৩৮ এএম
পাথরাইল স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ


টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীনবন্ধু প্রামাণিকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী, এলাকাবাসী, বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।  রোববার (১৮ আগস্ট) সকালে পাথরাইল বাজার থেকে শুরু হয়ে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয় বিক্ষোভ মিছিল। সেখানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়। 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রধান শিক্ষক ভাড়া করা সন্ত্রাসীদের দিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছিল। পরে সেনা সদস্য ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। 

এ বিষয়ে আন্দোলনের অন্যতম সমন্বয়কারী অমিত ঘোষ বলেন, ‘সকালে আন্দোলনের সময় প্রধান শিক্ষকের ভাড়া করা কিছু সন্ত্রাসী আমাদের ওপর হামলা করেছিল। পরে তাদের আটক করে রাখা হয়। খবর পেয়ে সেনা সদস্য ও পুলিশ এলে বিস্তারিত জানানো হয়।’ 

এ বিষয়ে কথা বলার জন্য প্রধান শিক্ষক দীনবন্ধু প্রামাণিকের মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভি করেননি। 

দেলদুয়ার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তারিকুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে আমি বিদ্যালয় পরিদর্শনে এসেছি। বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে। আর্থিক দুর্নীতি ও চারিত্রিক অবক্ষয়সহ লিখিত অভিযোগ পেয়েছি। যেখানে প্রধান ৮টিসহ মোট ১৩টি অভিযোগ রয়েছে। অভিযোগটি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকেও দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।




আরো পড়ুন