১৮ মে ২০২৪, শনিবার



২ বছর পর ‘জয় বাংলা কনসার্ট’

বিনোদন ডেস্ক || ০৬ মার্চ, ২০২৩, ০৪:৩৩ পিএম
২ বছর পর ‘জয় বাংলা কনসার্ট’


দেশের সবচেয়ে বড় সংগীতের আসর ‘জয় বাংলা কনসার্ট’। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং স্বাধীনতা যুদ্ধের প্রতি শ্রদ্ধা জানাতে ২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই এটি অনুষ্ঠিত হয়ে আসছে। তবে করোনার কারণে মাঝে ২ বছর হয়নি এই অনুষ্ঠান।  

তবে, আশার খবর এই যে, আগামী ৮ মার্চ সেই চিরচেনা ভেন্যু আর্মি স্টেডিয়ামেই হতে যাচ্ছে বিশাল এই মিউজিক্যাল ইভেন্ট। আয়োজকদের পক্ষ থেকে গণমাধ্যমে এমনটিই নিশ্চিত করেছেন মেইনস্প্রিং লিমিটেডের কর্মকর্তা প্রতীক।

তিনি বলেন, ‘এবার মোট ৯টি ব্যান্ড পারফর্ম করবে। যেহেতু ২ বছর পর হচ্ছে, সে কারণে দর্শকের আগ্রহও অনেক বেশি। এজন্য আমরা অনেক ভেবেচিন্তে পরিকল্পনা সাজাচ্ছি। যাতে সবাই নিরাপদে, আনন্দে কনসার্ট উপভোগ করতে পারে।’

যেহেতু ৮ মার্চ নারী দিবস, তাই কনসার্টে এটিও উদযাপন করা হবে। নারীদের জন্য আলাদা কর্ণার থাকবে। দুপুর ১২টায় কনসার্টের গেট খুলে দেওয়া হবে। এর ঘণ্টাখানেক পর শুরু হবে পারফরম্যান্স। শেষ হবে রাত সাড়ে ১০টায়।

এবার ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

কনসার্টটি দেখতে বরাবরের মতো কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হয়। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকিট। রেজিস্ট্রেশনের জন্য ইয়াং বাংলার ফেসবুক পেজ https://www.facebook.com/YoungBanglaSummit ও ওয়েব সাইটে https://youngbangla.org/ চোখ রাখুন।

অনলাইনে সরাসরি রেজিস্ট্রেশন করতে http://www.ticket.youngbangla.org/ এই লিংকে গিয়ে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্ম নিবন্ধন সনদ, মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে অনলাইনেই নিবন্ধন করুন।

কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এ ছাড়াও প্রতিবারের মতো থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন