১৮ মে ২০২৪, শনিবার



ভারতকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের জয়

ক্রীড়া ডেস্ক || ০৪ আগস্ট, ২০২৩, ০৪:০৮ পিএম
ভারতকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের জয়


১২০ বলে প্রয়োজন ১৫০ রান। জয়ের খুব কাছে গিয়েও ব্যাটারদের ব্যর্থতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারলো ভারত। শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল ভারতের। ২ উইকেট হারিয়ে অতিথিরা ৫ রানের বেশি তুলতে পারেননি। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হার্দিক পান্ডিয়াদের ৪ রানে হারিয়ে লিড পেল ক্যারিবীয়রা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) তারউবাতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৫০ রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ভারতের ইনিংস থেমেছে ১৪৫ রানে।


ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক জেসন হোল্ডার। ১৯ রানে ২ উইকেট নেন ডানহাতি পেসার। বিশ্রামে থাকায় ওয়ানডে সিরিজ খেলেননি হোল্ডার। টি-টোয়েন্টিতে ফিরে হয়েছেন জয়ের নায়ক। ক্যারিবীয়ানদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। ৩২ বলে ৩টি করে চার ও ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এছাড়া নিকোলাস পুরান ৪১ রান করেন ৩৪ বলে। ইনিংসের শুরুতে ওপেনার ব্রেন্ডন কিং ১৯ বলে ২৮ রান করে অবদান রাখেন। 

বল হাতে ভারতের হয়ে ২টি করে উইকেট নেন আর্শদ্বীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। 

লক্ষ্য তাড়ায় ভারতের দুই ওপেনার ইশান কিশান (৬) ও শুভমান গিল (৩) দ্রুত আউট হন। তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদব অভিষিক্ত তিলাক ভার্মাকে নিয়ে দারুণ জবাব দিচ্ছিলেন। কিন্তু পরপর দুই ওভারে এই দুই ব্যাটসম্যান আউট হলে চাপে পড়ে ভারত। সূর্যকুমার ২১ ও তিলাক দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন