০৪ মে ২০২৪, শনিবার



টাঙ্গাইলে একদিনে সর্বোচ্চ ডেঙ্গু রোগী শনাক্ত

টাঙ্গাইল করেসপন্ডেন্ট || ২৫ জুলাই, ২০২৩, ০১:০৭ পিএম
টাঙ্গাইলে একদিনে সর্বোচ্চ ডেঙ্গু রোগী শনাক্ত


টাঙ্গাইলে বেড়েই চলেছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মঙ্গলবার (২৫ জুলাই) সকাল পর্যন্ত জেলায় নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন। এতে একদিনে জেলায় সর্বোচ্চ ডেঙ্গু রোগে আক্রন্ত হলো। এ নিয়ে জেলায় মোট ২০৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। 

মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা যায়। 

জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যানুযায়ী, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২০৫ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১৫৩ জন।হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। টাঙ্গাইল জেনালের হাসপাতালে ভর্তি হন ৮৫ জন ও সুস্থ হন ৬১ জন। নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি হন ৫৪ জন ও সুস্থ হন ৪৮ জন। দেলদুয়ারে ভর্তি হন ৩ জন, সুস্থ হন ১ জন। সখীপুরে ভর্তি হন ৪ জন, সুস্থ হন ২ জন। মির্জাপুরে ভর্তি হন ২৪ জন এবং সুস্থ হন ১৪ জন রোগী। ঘাটাইলে ভর্তি হন ৫ জন এবং সুস্থ হন ৪ জন রোগী। মধুপুরে ভর্তি হন ২৫ জন এবং সুস্থ হন ২১ জন রোগী। গোপালপুর উপজেলায় ৫ জন ভর্তি হন এবং সুস্থ হন ২ জন। বেশির ভাগ রোগী জুন ও চলতি জুলাই মাসে আক্রান্ত হন।

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, বর্তমানে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। সামনে রোগীর সংখ্যা আরও বাড়তে পারে। মঙ্গলবার একদিনে সর্বোচ্চ জেলায় ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে।  

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘বর্তমানে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মানুষের ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে, যাতে ডেঙ্গু বিস্তার করতে না পারে।’ 

তিনি আরও বলেন, ‘বর্তমানে আক্রান্ত রোগীরা সুস্থ আছেন। তাদের জন্য মশারি টাঙিয়ে আলদা ব্যবস্থার করা হয়েছে।’ 

নোমান/এম



আরো পড়ুন