১৮ মে ২০২৪, শনিবার



বোলিংয়ে স্বস্তি, তামিম-শান্ত’র উইকেট হারিয়ে দিন শেষ টাইগারদের

ঢাকা বিজনেস ডেস্ক || ০৪ এপ্রিল, ২০২৩, ০৭:০৪ পিএম
বোলিংয়ে স্বস্তি, তামিম-শান্ত’র  উইকেট হারিয়ে দিন শেষ  টাইগারদের


ঢাকা টেস্টের প্রথম  ইনিংসের আয়ারল্যান্ডের চেয়ে ১৮০ রানে পিছিয়ে থেকে প্রথম দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে টস জিতে ব্যাটিং করতে নেমে সব উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ২১৪ রান (৭৭.২) ওভার। ইনিংসে আয়ারল্যান্ডের লিড তাড়া করতে নেমে ৩৪ রানে ২ ওপেনার শান্ত-তামিমকে হারিয়ে প্রথম দিনের শেষ করেছে স্বাগতিকরা। 

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুরে দিনের শুরুতে টস জিতেব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। টস হেরে বোলিং এ নেমে দারুণ সূচনা করে টিম টাইগার। হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্ফারের ৭৪ রানের জুটি ভাঙার পরে দ্রুত উইকেট তুলে নিতে থাকে টিম টাইগার। টাইগারদের বোলিং আক্রমণে দলীয় ৪৮ রানে হারায় টপঅর্ডারের তিন ব্যাটার। এদিন বাংলাদেশের হয়ে সবোচ্চ উইকেট শিকার করেছেন স্পিনার তাইজুল ইসলাম। ঘূর্ণি জাদুতে ৫৮ রানে তিনি একাই নিয়েছেন ৫ উইকেট। 

আয়ারল্যান্ডের হয়ে হ্যারি টেক্টর সর্বোচ্চ ৫০ রান করেছেন। ৩০রানের ঘর পার হয়েছেন কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার ও মার্ক আডায়ের। স্বাগতিকদের স্পিন আর পেসে ২১৪ রানে গুটিয়ে যায় সফরকারীদের প্রথম ইনিংস। ৫৮ রান দিয়ে ৫ উইকেট শিকার তাইজুলের; দুটি করে উইকেট নিয়েছেন মেহেদী মিরাজ ও এবাদত হোসেন।

পরে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে উইকেট হারায় প্রথম ওভারেই। অ্যাডায়ারের বাড়তি লাফানো বলটি ছেড়ে দেওয়া যেত অনায়াসেই, কিন্তু শান্ত টেনে আনেন স্টাম্পে। ২২ টেস্টের ক্যারিয়ারে সপ্তমবার শূন্য রানে ফিরলেন তিনি।

তামিম অবশ্য বেশ আস্থায়ই খেলছিলেন। পেসারদের সামাল দেন তিনি, ম্যাকব্রাইনের অফ স্পিন আক্রমণে আসার পর ছক্কা মারেন ক্রিজ ছেড়ে বেরিয়ে। মুমিনুলও শুরুটা করেন সাবলীল। কিন্তু দিনের শেষ বলে ওই বিপত্তি। বাংলাদেশের দিনটাও তাই শেষ হয় অস্বস্তি নিয়ে। ৩৬ বলে ২১ রান করে ঘরে ফেরনে তামিম ইকবাল।

ঢাকা বিজনেস/এমএ/এনই/



আরো পড়ুন