২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ

টাঙ্গাইল সংবাদদাতা || ২০ জুলাই, ২০২৩, ০৬:০৭ পিএম
টাঙ্গাইলে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ


টাঙ্গাইলের জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (২০ জুলাই) জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১১৬ জন। 

জেলার স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১১৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ৮৪ জন রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ৩২ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর মধ্যে টাঙ্গাইল জেনালের হাসপাতালে ভর্তি হন ৫৬ জন ও এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ জন। নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ৩৭ জন ভর্তি হয়েছেন ও সুস্থ হয়েছেন ২৫ জন। সখীপুর উপজেলায় ১জন ভর্তি হন ও সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন। মধুপুরে ভর্তি হয়েছেন ২০ জন ও সুস্থ হয়ে ওঠেন ১৬ জন রোগী। গোপালপুর উপজেলায় ২ জন ভর্তি হন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘বর্তমানে ডেঙ্গুর রোগীর সংখ্যা বাড়ছে। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। বর্তমানে আক্রান্ত বেশির ভাগ রোগীই ঢাকায় বসবাস করছিলেন।’

ডা. খন্দকার আরও বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন ও টবে জমানো পানি পরিষ্কার রাখতে হবে। এতে এডিস মশার বিস্তার রোধ করা যাবে।’

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন