২৯ জুন ২০২৪, শনিবার



নরসিংদী জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা

নরসিংদী প্রতিনিধি || ২২ মার্চ, ২০২৩, ০৩:০৩ পিএম
নরসিংদী জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা


নরসিংদী জেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নরসিংদীসহ দেশের ৭ জেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন তিনি।

এই উপলক্ষে নরসিংদী জেলার ৬টি উপজেলায় (নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা) পৃথকভাবে গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আশ্রয়ণ-২ প্রকল্পের ৪র্থ ধাপে জেলার ৩৪টি স্পটে নির্মাণ করা আরও ৪৫৯ জন গৃহহীন পরিবারকে দলিলসহ ঘর হস্তান্তর করা হয়। এর মধ্যে রয়েছে, সদর উপজেলায় ৪০টি, পলাশে ৯৫টি, শিবপুরে ৭৫টি, বেলাবতে ১৩৯টি, মনোহরদীতে ৩৫টি ও রায়পুরায় ৭৫টি সেমিপাকা ঘর।

এর আগে ৩ ধাপে নির্মাণ ও হস্তান্তর করা ৭০২ ঘরসহ আশ্রয়ণ  প্রকল্পের আওতায় এসেছেন জেলার মোট ১ হাজার ১৬১টি গৃহ-ভূমিহীন পরিবার। এর মধ্য দিয়ে ভূমি ও গৃহহীন মুক্ত হলো নরসিংদীর ৬ উপজেলা।

দুই শতক জমির দলিলসহ সেমিপাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো। তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নরসিংদী সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। সভাপতিত্ব করেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী মোর্শেদ। এছাড়া, আরও উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম , সেক্টর কমান্ডারস ফোরাম ৭১ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান প্রমুখ। 

ঢাকা বিজনেস/মাহমুদ/এন/ 



আরো পড়ুন