০৯ জুলাই ২০২৪, মঙ্গলবার



সক্রেটিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন ভিনিসিয়ুস

ক্রীড়া ডেস্ক || ০৯ জুলাই, ২০২৩, ০৫:০৭ পিএম
সক্রেটিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন ভিনিসিয়ুস


২০২২-২৩ মৌসুমের দাতব্য কাজের জন্য সক্রেটিস পুরস্কারের মনোনীত ৫ প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ম্যাগাজিন কর্তৃপক্ষ। শুক্রবার (৭ জুলাই) ফ্রান্স ম্যাগাজিন কর্তৃপক্ষ এ তালিকা প্রকাশ করে । 

ফুটবল বিশ্বের জনপ্রিয় সংবাদ মাধ্যম গোলডটকমের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

মনোনীত হওয়া ৫জন হলেন, অ্যালেক্স মরগান (যুক্তরাষ্ট্র/সান ডিয়াগো ওয়েভ), মার্কাস রাশফোর্ড (ইংল্যান্ড/ম্যানইউ), ভিনিসিয়ুস জুনিয়র (ব্রাজিল/রিয়াল মাদ্রিদ), অ্যান্তোনিও রুডিগার (জার্মানি/রিয়াল মাদ্রিদ), অ্যাসিসাট ওশোলা (নাইজেরিয়া/বার্সেলোনা)।

ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রাশফোর্ডকে এই পুরস্কারের জন্য রাখা হয়েছে যা ব্যালন ডি'অর পুরস্কার অনুষ্ঠানে দেওয়া হবে। তার কাজের জন্য শিশু খাদ্য দারিদ্র্য টাস্ক ফোর্সের সঙ্গে যুক্তরাজ্যে শিশুদের খাওয়ানোতে সহায়তা করে। রিয়াল মাদ্রিদের তারকা ভিনিসিয়ুস এবং ইউএসডব্লিউএনটি কিংবদন্তি মরগান তাদের নিজ নিজ ফাউন্ডেশনের সঙ্গে তাদের প্রচেষ্টার জন্য মনোনীত হয়েছেন। মাদ্রিদের ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার এবং বার্সেলোনা ও নাইজেরিয়ার আক্রমণাত্মক অ্যাসিসাট ওশোলা বাকি মনোনীত প্রার্থী।

ফ্রান্স ফুটবল গত বছর সক্রেটিস পুরস্কার চালু করেছিল ও ফুটবলের বাইরে তাদের দাতব্য কাজের জন্য খেলোয়াড়দের এ পুরস্কার প্রদান করে থাকে। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন