১৭ জুন ২০২৪, সোমবার



ইংল্যান্ডের বিপক্ষে আজ তৌহিদের অভিষেক

ক্রীড়া ডেস্ক || ০৯ মার্চ, ২০২৩, ০৮:৩৩ পিএম
ইংল্যান্ডের বিপক্ষে আজ তৌহিদের অভিষেক


বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা ৩টায় জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এই ম্যাচ শুরু হয়েছে। টস জিতে বোলিং নিয়েছে সাকিবের দল। 

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ তিন পেসার নিয়ে নেমেছে সাকিবের দল। অভিষেক হয়েছে তৌহিদ হৃদয়ের। আর ৮ বছর পর দলে ফেরা রনি একাদশেও জায়গা করে নিয়েছেন। প্রায় দেড় বছর পর খেলছেন শামীম পাটোয়ারী। 

বিপিএলের নবম আসরে নিজেকে নতুনভাবে চিনিয়েছেন তৌহিদ হৃদয়। বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তিনি। এই ব্যাটার বিপিএলের নবম আসরে ১৩ ম্যাচের ১২ ইনিংসে ব্যাটিং করে ৪০৩ রান করেছেন। ফলে এবারের বিপিএলে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এবং সবচেয়ে বেশি ৫টি হাফ সেঞ্চুরি তার। তবে ওয়ানডে স্কোয়াডে থেকেও অভিষেক না হলেও প্রথম টি-টোয়েন্টিতেই একাদশে সুযোগ পান তিনি। 

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাশ, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান। 

ইংল্যান্ড একাদশ

ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক/উইকেটকিপার), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কুরান, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড ও ক্রিস জর্ডান।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন