২৬ জুন ২০২৪, বুধবার



টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৫ জুলাই, ২০২৩, ০১:০৭ পিএম
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বুধবার (৫ জুলাই) দুপুর ২টায় ম্যাচটি শুরু হচ্ছে। ম্যাচ শুরুর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে পেয়েছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও টি স্পোর্টস।

আইসিসি ওয়ানডে সুপার লিগে শক্তিশালী একটি দল ছিল আফগানিস্তান। ১৫ ম্যাচের মধ্যে ১১টিতে জয়ী হয়েছে তারা। তবে ওয়ানডে ক্রিকেটে  বাংলাদেশের বিপক্ষে প্রাধান্য বিস্তারের খুব একটা রেকর্ড তাদের নেই। দুই দলের মধ্যে ১১ বার মোকাবিলায় বাংলাদেশ জিতেছে ৭টিতে, আফগানিস্তান  ৪টিতে।

দুই দল গত বছর সর্বশেষ মুখোমুখি হয়েছিল বাংলাদেশের মাটিতে।  আফগানিস্তানের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখামুখি হলেও তিন ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল স্বাগতিক বাংলাদেশ। মূলত বেশ কিছু দিন যাবতই ওয়ানডে ক্রিকেটে নিজ মাঠে বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী দল।  ২০১৫ সালের পর থেকে নিজ মাঠে বাংলাদেশ মাত্র দুটি ওয়ানডে সিরিজ  হেরেছে। দু’টিই হেরেছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে। ২০১৬ সালের পর এ বছর ইংলিশদের কাছে পরাজিত হয়েছে টাইগাররা।

বাংলাদেশ একাদশে ফিরেছেন আফিফ হোসেন। 

বাংলাদেশ একাদশ 

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান

এদিকে, টেস্ট সিরিজে বিশ্রামে থাকা রশিদ খান ফিরেছেন। আফগান শিবিরে অভিষেক হচ্ছে পেসার সেলিম সাফির। 

আফগানিস্তান একাদশ 

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন