১৮ মে ২০২৪, শনিবার



ইউএনডিআরআর প্রতিনিধি দলের ফায়ার সার্ভিস পরিদর্শন

ঢাকা বিজনেস ডেস্ক || ০৪ জুলাই, ২০২৩, ০৪:০৭ পিএম
ইউএনডিআরআর প্রতিনিধি দলের ফায়ার সার্ভিস পরিদর্শন


‘ইউনাইটেড ন্যাশন্স অফিস ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন (ইউএনডিআরআর)’-এর একটি প্রতিনিধি দল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করেছে। ৮ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইউএনডিআরআর’এর সহকারী মহাসচিব মিজ মামি মিজুতোরি। 

মঙ্গলবার (৪ জুলাই) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ফায়ার সার্ভিস সদর দপ্তরে অবস্থান করেন তারা। প্রতিনিধি দলে ইউএনডিপি এবং এমওএফএ-এর প্রতিনিধিরাও ছিলেন।

 প্রতিনিধি দল ফায়ার সার্ভিস সদর দপ্তরে পৌঁছালে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক যুগ্ম সচিব মো. ওয়াহিদুল ইসলাম তাদের স্বাগত জানান। এরপর প্রতিনিধিদলের সদস্যরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজসহ অপারেশনাল কাজে ব্যবহৃত গাড়ি-পাম্প ও বিভিন্ন সরঞ্জাম ঘুরে দেখেন। 

প্রতিনিধি দলের জন্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য দেন অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. ওয়াহিদুল ইসলাম। ‘ফায়ার সার্ভিসের ঝুঁকি ব্যবস্থাপনা এবং প্রস্তুতি’ বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের অ্যাডজুটেন্ট মোহাম্মদ মামুন। এরপর ফায়ার সার্ভিসের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহাম্মেদ খান সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি ইউএনডিআরআর-এর প্রতিনিধি দলের সামনে ফায়ার সার্ভিসের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

মিজ মামি মিজুতোরি তার বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিসের সাম্প্রতিক অপারেশনাল কাজের প্রশংসা করেন এবং জীবন ও সম্পদ রক্ষায় ফায়ারফাইটারদের আত্মত্যাগকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধিদপ্তরের সিনিয়র স্টাফ অফিসার মুহাম্মাদ আব্দুল খালেক।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন