০২ জুন ২০২৪, রবিবার



ড্র হলো ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

ক্রীড়া ডেস্ক || ২৩ জুন, ২০২৩, ১২:০৬ পিএম
ড্র হলো ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ


ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন অন্যরকম মর্যাদা বহন করে ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ সময় রাত ৩টায় অনূর্ধ্ব-১৭ আসরের (স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায়)  গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল এ দু’দল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। কিন্তু মর্যাদার এই লড়াইয়ে জয় পায়নি কেউই। উভয় দলের পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ বি থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

মর্যাদা পূর্ণ ম্যাচের শুরুতে দিয়াজের গোলে এগিয়ে যায় ব্রাজিল। তবে এ লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। গোলরক্ষক খেলোয়াড় ব্রুনো বেটোনির গোলে ম্যাচে সমতা ফেরায় আর্জেন্টিনা। 

এরপর আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠে। কিন্তু কোনো দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। 

এর আগে বুধবার (২১ জুন) ইকুয়েডরকে ৩-১ গোলে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে তারা। অন্যদিকে ব্রাজিল উরুগুয়েকে ৭-১ গোলে পরাজিত করে সেমিফাইনালে উঠে। 

প্রসঙ্গত, ফুটসাল একটি ফুটবল-ভিত্তিক ক্রীড়া, যা ফুটবল মাঠের চেয়ে ছোট মাঠে অনুষ্ঠিত ইনডোর গেমস। এই ক্রীড়াকে সংক্ষিপ্ত স্তরের ফুটবল হিসেবে বিবেচনা করা হয়। এটি ৫ জনের দলের সমন্বয়ে অনুষ্ঠিত ফুটবল।

যাদের মধ্যে একজন গোলরক্ষক থাকে। এই ক্রীড়ায় সীমাহীন খেলোয়াড় বদলের অনুমতি রয়েছে।

ঢাকা বিজেনস/এমএ



আরো পড়ুন