২৫ জুন ২০২৪, মঙ্গলবার



সিলেটে ৪৬ ও রাজশাহীতে ৫৫ শতাংশ ভোট পড়েছে

স্টাফ রিপোর্টার || ২১ জুন, ২০২৩, ১০:০৬ পিএম
সিলেটে ৪৬ ও রাজশাহীতে ৫৫ শতাংশ ভোট পড়েছে


সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। দুই সিটিতেই আওয়ামী লীগ প্রার্থীর জয়। নির্বাচনে সিলেটে ৪৬ শতাংশ ভোট পড়েছে। আর রাজশাহীতে ভোট পড়েছে ৫২ থেকে ৫৫ শতাংশ।

বুধবার (২১ জুন) ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। ঘোষিত ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট।

এদিকে, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র পদে বিজয়ী হলেন এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি ১ লাখ ৫৯ হাজার ৭৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। লিটনের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থীর রশিদ আলম ফারুকী পেয়েছেন ১৩ হাজার ৩৯৩ ভোট।  

ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‌‘সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে শেষ পর্যন্ত আমরা মনিটরিং করেছি। দুই সিটিতেই অবাধ, সুষ্ঠু ও আনন্দমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মাঝে বৃষ্টির জন্য কিছুক্ষণ ভোটগ্রহণে ব্যাঘাত ঘটেছিল। তবে দুই সিটির ভোট নিয়েই আমরা সন্তুষ্ট।’

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘৫০ শতাংশ ভোট গুড এনাফ। ৬০-৭০ শতাংশ হলে এক্সিলেন্ট। তবে পৃথিবীর কোথাও শতভাগ ভোট পড়ে না।’

এর আগে, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। দুই সিটিতেই সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন