২৬ জুন ২০২৪, বুধবার



আইপিএল নিলাম: রেকর্ড পারিশ্রমিকে কলকাতায় স্টার্ক

ক্রীড়া ডেস্ক || ১৯ ডিসেম্বর, ২০২৩, ০৫:১২ পিএম
আইপিএল নিলাম: রেকর্ড পারিশ্রমিকে কলকাতায় স্টার্ক


আইপিএল ২০২৪ সালের নিলাম শুরু হয়েছে। যেখানে  ফ্রাঞ্চাইজিটির ইতিহাসে রেকর্ড (২৪ কোটি ৭৫ লাখ রুপি) পারিশ্রমিকে মিচেল স্টার্কেরকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শুরুতেই স্টার্ককে নিয়ে গুজরাটের সঙ্গে তুমুল দরাদরি হয় কলকাতার। শেষ পর্যন্ত বলিউড তারকা শাহরুখ খানের দল কিনে নেয় অজি পেসারকে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর দেড়টায় আইপিএলের খেলোয়াড় নিলাম শুরু হয়। স্টার্কের আগে সতীর্থ কামিন্সকে রেকর্ড (২০ কোটি ৫০ লাখ রুপি) খরচ করে পারিশ্রমিকে দলে নেয় সানরাইজার্স ।

এ দিন মোটা অঙ্কে ড্যারিল মিচেলকে কিনে নেয় চেন্নাই। আইপিএলে ২৪ কোটি টাকার ওপরে (১৮ কোটি ৫০ লাখ রুপি) খরচ করে ড্যারিল মিচেলকে কিনেছে চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাব কিংসের দরাদরির মধ্যে নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটারকে দলে ভেড়ায় চেন্নাই।

এর আগে গত আসরে ২৪ কোটি টাকার ওপরে (১৮ কোটি ৫০ লাখ রুপি) পারিশ্রমিকে স্যাম কারানকে কিনেছিল পাঞ্জাব কিংস। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে বিক্রি হয়েছিলেন কামিন্স। আর সেটিকে হটিয়ে টুর্নামেন্টটিতে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটারে এখন স্টার্ক। অবশ্য প্রতি আইপিএলেই এমন নতুন পারিশ্রমিকের রেকর্ড দেখা যায়।

প্রসঙ্গত, আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে প্রায় ২৬৩ কোটি ভারতীয় রুপি খরচ করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। এবারই প্রথম মিনি অকশনে এতো অর্থ খরচ করতে পারছে দলগুলো। দশ ফ্র্যাঞ্চাইজির মধ্য থেকে এই নিলামে সবচেয়ে বেশি ৩৮ কোটি ১৫ লাখ রুপি খরচ করতে পারবে গুজরাট টাইটান্স। এবার আইপিএলের মিনি অকশনে থাকছেন ৩৩৩ ক্রিকেটার।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন