০৪ মে ২০২৪, শনিবার



আমিরের চমক, ৯০ রানে নিউজিল্যান্ড অলআউট

ক্রীড়া ডেস্ক || ২১ এপ্রিল, ২০২৪, ০১:০৪ এএম
আমিরের চমক, ৯০ রানে নিউজিল্যান্ড অলআউট


প্রথম ম্যাচে পাকিস্তানের একাদশে সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ আমির, কিন্তু বৃষ্টিতে ২ বল পর ম্যাচ ভেস্তে যাওয়ায় হাত ঘোরানো হয়নি তার। শনিবার (২০ এপ্রিল) দ্বিতীয় ম্যাচে হাত ঘোরানোর সুযোগ পেয়েই চমক দেখিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ওভারে ১৩ রান খরচায় পাকিস্তানি পেসার নিয়েছেন ২ উইকেট। কিউইরা অলআউট হয়েছে মাত্র ৯০ রানে।

অবসর ভেঙে দীর্ঘদিন পর জাতীয় ফেরা আমির রাওয়ালপিণ্ডি স্টেডিয়ামে পাওয়ার প্লের মধ্যেই ২ ওভার করে ফেলেন। প্রথম ওভারে তিনি খরচ করেন মাত্র ২ রান, নেন ৪ রান করা টিম রবিনসনের উইকেট। পরের বার ওভার করতে এসে দ্বিতীয় বলে ৬ হজম করেন তিনি। সেটিই ছিল আমিরের ওই ওভারে রান খরচ, পরের ৪ বলে কোনো রান দেননি, এরমধ্যে চতুর্থ বলে তুলে নেন ১৩ রান করা ফক্সক্রফটকে। তাতে পাওয়ার প্লেতেই কিউই শিবিরকে কাবু করে ফেলে পাকিস্তান।

নিজের তৃতীয় ওভার করতে এসে আমির দেন ৫ রান। তার পারফরম্যান্সকে ছাপিয়ে যান শাহিন আফ্রিদি, মাত্র ১৩ রান খরচ করে ৩ উইকেট নেন তিনি। টিম সেইফার্টকে (১২) ফিরিয়ে তিনিই মূলত কিউই শিবিরে প্রথম আঘাত হানেন। শেষদিকে ১৫ রান করা কোল ম্যাককঞ্চির পাশাপাশি তিনি নেন বেন লিস্টারের উইকেটও। ফলে আর কোমর সোজা করে দাঁড়াতে পারেনি সফরকারী দল।

নাসিম শাহ নেন ১ উইকেট। পিছিয়ে ছিল না পাকিস্তানের স্পিন অ্যাটাকও। শাদাব খান ও আবরার আহমেদ দুজনই ২টি করে উইকেট নেন। কিউইদের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন মার্ক চাপম্যান।



আরো পড়ুন