০১ জুলাই ২০২৪, সোমবার



আর নেই অভিনেতা ট্রিট উইলিয়ামস

বিনোদন ডেস্ক || ১৩ জুন, ২০২৩, ০২:০৬ পিএম
আর নেই অভিনেতা ট্রিট উইলিয়ামস


মারা গেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় অভিনেতা ট্রিট উইলিয়ামস। সোমবার (১২ জুন) রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। 

মোটরসাইকেল দুর্ঘটনায়  মৃত্যু হয় উইলিয়ামসের। ভারমন্টে একটি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন তিনি। এরপর রাতে না ফেরার দেশে পাড়ি দেন এই প্রবীণ অভিনেতা। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার দীর্ঘদিনের এজেন্ট ব্যারি ম্যাকফারসন।

১৯৫১ সালের ১ ডিসেম্বর কানেকটিকাটের রোওয়েটনে জন্ম উইলিয়ামসের। তিনি কলেজ থিয়েটারে পড়ালেখা করেন। স্নাতক করার পর নিউইয়র্কে চলে যান। তার বহুমুখী পর্দার ক্যারিয়ারের মধ্যে ১৯৭৯ সালে নির্মাতা মিলোস ফরশ্যানের মিউজিক্যাল ‘হেয়ার’-এ অভিষেক করেন। এরপর প্রথম শ্রেণির পরিচালক সিডনি লুমেটের সঙ্গে অপরাধমূলক নাটক ‘প্রিন্স অব দ্য সিটি’-এ অভিনয় করেন।

১৯৯০ সালের দিকে বিভিন্ন ধরনের চরিত্রে হাজির হতে থাকেন তিনি। ‘দ্য ফ্যান্টম’-এ খলনায়ক ও সুপার এজেন্ট মাইকেল ওভিটজ এইচবিও সিনেমা ‘দ্য লেট শিফট’ বইয়ের ওপর ভিত্তি করে প্রধান চরিত্রে অভিনয় করেন। এরপর ১৯৯৮ সালে ‘ডিপ রাইজিং’ এ অভিনয় করেন। এতে তার বিপরীতে ছিলেন ফ্যামকে জ্যান্সেন, ওয়েস স্টুডি ও ডিজিমন হোনসু।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন