২৬ জুন ২০২৪, বুধবার



নিউ ইয়র্কে গানে গানে দর্শক মাতালেন ত্রিনিয়া হাসান

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || ২৬ ডিসেম্বর, ২০২২, ০৬:৪২ পিএম
নিউ ইয়র্কে গানে গানে দর্শক মাতালেন ত্রিনিয়া হাসান


যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে উত্তর আমেরিকার জনপ্রিয় কণ্ঠশিল্পী ত্রিনিয়া হাসানের একক সঙ্গীতানুষ্ঠান হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৪ ডিসেম্বর) নিউ ইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে এ অনুষ্ঠান হয়। কনকনে শীত আর বছরের প্রথম হিমাঙ্কের নীচের তাপমাত্রা উপেক্ষা করে নিউ ইয়র্কের শত শত দর্শকশ্রোতা উপস্থিত হয়ে উপভোগ করেন মনমাতানো গান।

 বিনোদন সংস্থা শো টাইম মিউজিক স্বত্বাধিকারী আলমগীর খান আলমের প্রাণবন্ত উপস্থাপনায় শনিবার রাত ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত চলে ত্রিনিয়া হাসানের মনোমুগ্ধকর পরিবেশনা।

নিউ ইয়র্কের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও অনুষ্ঠানের পৃষ্ঠপোষকরা সপরিবারে উপস্থিত হয়ে সংগীত সন্ধ্যা উপভোগ করেন। ত্রিনিয়া সাড়ে ৩ ঘণ্টা ধরে প্রায় ২৩টি গান গেয়ে শোনান উপস্থিত দর্শকদের। 

প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পী মাসুদ রহমান, লিমন চৌধুরী, সাইদুজ্জামান রীড, কামরুজ্জামান বকুল ও শাহ মাহবুবের সঙ্গে দ্বৈত কণ্ঠের গানগুলো চমৎকার ছিল। অনুষ্ঠান শেষে আগত অতিথি এবং দর্শকদের সবাইকে আপ্যায়ন করা হয়। পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন প্রবাসের দুই জনপ্রিয় উপস্থাপিকা সাদিয়া খন্দকার এবং শারমিনা সিরাজ সোনিয়া।

উল্লেখ্য, ত্রিনিয়া হাসান বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি সাংস্কৃতিক পরিবারে বেড়ে উঠেছেন। তাদের পরিবারের প্রায় সবাই গানের সঙ্গে জড়িত। ত্রিনিয়ার সংগীতের হাতেখড়ি তার বাবা জিয়াউল হাসানের কাছ থেকে। তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বাংলাদেশ বেতারের একজন সংগীত পরিচালক।

তিনি বাংলাদেশের একটি স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। বর্তমানে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গ্লোবাল বিজনেস নিয়ে পড়াশোনা করছেন।

ছাবেদ সাথী/এম



আরো পড়ুন