২৬ জুন ২০২৪, বুধবার



চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হলেন মোকতাদির

মো. আজহার উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া || ০৮ জানুয়ারী, ২০২৪, ০৫:০১ পিএম
চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হলেন মোকতাদির


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে বেসরকারি ফল ঘোষণা করা হয়েছে। এতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি এক লাখ ৫৮ হাজার ৮৭২ ভোট পেয়ে বিজয়ী হন। এনিয়ে ৪র্থ বারের মতো নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হলেন তিনি। রোববার (৭ জানুয়ারি) রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান কাঁচি প্রতীকে পেয়েছেন ৬৪ হাজার ৩৭ ভোট।   নির্বাচনে মোট ৩৬ দশমিক ৯৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন তিনি। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

নির্বাচনে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী উবায়দুল মোকতাদির চৌধুরী নৌকা প্রতীক নিয়ে দৌঁড়ে এগিয়ে ছিলেন। স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও'র হাড্ডাহাড্ডি লড়াই হবে মনে করা হলেও শেষ মুহুর্তে এসে বিশাল ব্যবধানে পরাজিত হন তিনি। 

নির্বাচনের দিন সদর ও বিজয়নগরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, নেতাকর্মীদের মধ্যে কিছুটা পক্ষপাতিত্ব থাকলেও সাধারণ ভোটাররা এলাকার উন্নয়নের স্বার্থে নৌকা প্রতিককেই ভোট দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে মোট ভোটার ৬ লাখ ২১ হাজার ৫৮৪জন। আসনটির ১৯২ ভোট কেন্দ্রের ১৩৩৯টি ভোটকক্ষে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

ঢাকা বিজনেস/এনই




আরো পড়ুন