২৬ জুন ২০২৪, বুধবার



শহীদ মিনারে নায়ক ফারুককে শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক || ১৬ মে, ২০২৩, ০১:০৫ পিএম
শহীদ মিনারে নায়ক ফারুককে শ্রদ্ধা


কেন্দ্রীয় শহীদ মিনারে অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুককে শ্রদ্ধা জানানো হয়েছে।

মঙ্গলবার (১৫ মে) বেলা ১২টার দিকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পক্ষে শ্রদ্ধা জানান লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল কবীর আহাম্মদ এবং জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে কমডোর এম এম নাঈম রহমান শ্রদ্ধা জানান।

পরে আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নার চাঁপা ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ দিন সকাল ৭টা ৪০ মিনিটে সিঙ্গাপুর থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে দেশে আনার পরে প্রথমে উত্তরার নিজ বাসায় নেওয়া হয় ফারুকের মরদেহ। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১টায় মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। দুপুর ১টা পর্যন্ত ফারুকের মরদেহ শহীদ মিনারে রাখা হবে বলে জানা গেছে।

সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর ২টায় মরদেহ নেওয়া হবে এফডিসিতে। পরে গুলশানের আজাদ মসজিদে বাদ আসর জানাজা শেষে কালিয়াকৈর পারিবারিক কবর স্থানে বাবার কবরের পাশেই সমাহিত করা হবে নায়ক ফারুককে।

প্রসঙ্গত, সোমবার (১৫ মে) সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর আট মাস।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন