১৮ মে ২০২৪, শনিবার



বাংলাদেশের হারে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ১১ মে, ২০২৩, ০৪:০৫ পিএম
বাংলাদেশের হারে সমতায় ফিরলো শ্রীলঙ্কা


বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয়  টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ব্যাটারদের চরম ব্যর্থতায় শ্রীলঙ্কা নারী দলের কাছে ৭ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ নারী দল। 

বৃহস্পতিবার (১১ মে) টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৮ রান করে বাংলাদেশের মেয়েরা। ১৭ বলে ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন রুবাইয়া, শামীমার ব্যাট থেকে আসে ২৩ বলে ১৮ রান। তিন নম্বরে নামা সুবহানা মোস্তারিও ভালো শুরু করেন। ২১ বলে ২ চারে ১৮ রান করেন তিনি। সুবহানার আউটের পরই ধ্বস নামে বাংলাদেশের  স্কোয়াডের। 

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা জ্যোতি এদিন ১৭ বলে ৭ রান করে আউট হন। মুর্শিদা খাতুনের ব্যাট থেকে আসে ১৪ রান। লঙ্কান বোলারদের দারুণ বোলিংয়ে ১০০ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। শ্রীলঙ্কার পক্ষে দুই উইকেট করে নেন উদিশিকা প্রাবোধানি, সুগন্ধিকা কুমারী, ইনোকা রানওয়ারা ও কাভিসা দিলহারি।  

১০১ রানের জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতেই জয়ের ভীত গড়ে দেন দুই ওপেনার আতাপাত্তু ও গুনারত্নে। লঙ্কান অধিনায়ক ২৭ রান করে বিদায় নিলে ভাঙ্গে ৪৩ রানের জুটি। চারে নেমে নিলাকশি ডি সিলভাও এদিন ব্যাট হাতে রান পাননি। সিলভা ছাড়া উইকেটে আসা বাকি সব লঙ্কান ব্যাটারই এদিন দুই অঙ্ক ছুঁয়েছেন। শেষপর্যন্ত ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। 

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন