০২ জুন ২০২৪, রবিবার



হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

সুনামগঞ্জ সংবাদদাতা || ২৩ এপ্রিল, ২০২৩, ০২:০৪ পিএম
হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যু


সুনামগঞ্জের দুটি উপজেলায় পৃথক দুটি হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ২ জন। রোববার(২৩ এপ্রিল) সকালে জেলার তাহিরপুর উপজেলায় সাড়ে ন'টায় ও দোয়ারাবাজার উপজেলায় সাড়ে ১০টায় এই হতাহতের ঘটনা ঘটে। তাহিরপুর থানার এসআই হেলাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়,  বজ্রপাতে মৃতরা হলেন রমজান মিয়া (১৫), মিলন মিয়া (১৪) ও তারা মিয়া (৩২)। আহতরা হলেন নিজাম উদ্দিন (২৫) মুকিদ মিয়া(২৫)।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কুকুর কান্দি গ্রামসহ কয়েকটি গ্রামের ১২ জন যুবক মিলে সকালে গোলাঘাট হাওরে এক কৃষকের জমির ধান কাটতে যান। ধান কাটা অবস্থায় সকাল সাড়ে ন'টায় সময় বৃষ্টি ও প্রচণ্ড বাতাসন শুরু হয়। তারা নিরাপদে যাওয়ার উদ্যোগ নেন। এই সময় পথেই রমজান মিয়া (১৫) ও মুকিদ মিয়া (২৫) বজ্রপাতে আক্রান্ত হয়ে গুরুত্বর আহত হন। এ সময় সঙ্গীরা তাদের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রমজান মিয়াকে মৃত ঘোষণা করেন। আর মুকিদ মিয়ার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।  

এদিকে, জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের এরুয়াখাই গ্রামের জনৈক উদ্দিনের বোরো জমিতে নিজাম উদ্দিন (২৫) ও ভাগনা মিলন মিয়া (১৪) ধান কাটছিলেন। এছাড়া পার্শ্ববর্তী আরেক ক্ষেতে তারা মিয়া (৩২) আকস্মিক বজ্রপাতে দুজনে আহত হন।  স্থানীয়রা তাদের উদ্ধার করে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিলন মিয়া  ও তারা মিয়াকে মৃত ঘোষণা করেন। আহত নিজাম উদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগের দায়িত্ব থাকা মেডিক্যাল অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, বজ্রপাত আক্রান্ত হয়ে একজনকে হাসপাতালে আনার আগে মারা গেছেন। আরেক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সুনামগঞ্জ পাঠানো হয়েছে।  

ঢাকা বিজনেস/ জাহাঙ্গীর /এনই 



আরো পড়ুন