১৮ মে ২০২৪, শনিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার প্রদান বিকালে

নিজস্ব প্রতিবেদক || ২২ ডিসেম্বর, ২০২২, ০৫:৪২ পিএম
চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার প্রদান বিকালে


চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার প্রদান করা হবে আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর)। বিকাল ৩টায় এলিফ্যান্ট রোডে কাঁটাবন সিগন্যালে অবস্থিত কবিতা ক্যাফেতে এই পুরস্কার দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবি-গবেষক-প্রাবন্ধিক আবিদ আনোয়ার। সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক গিয়াস শামীম।

এই বছর ছয় জন পাচ্ছেন ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’। তারা হলেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাখায় শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটির আহ্বায়ক কবীর আলমগীর বলেন, ‘দীর্ঘ ছয় মাস ধরে জুরি বোর্ডের সদস্যরা চুলচেরা বিচার বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ছয় শাখায় এই ছয় জনকে পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। এই মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস আমরা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি।’

উল্লেখ্য, ২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার ৩ শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন