২৬ জুন ২০২৪, বুধবার



১৩২ রানে হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৪ মার্চ, ২০২৩, ১২:৩৩ এএম
১৩২ রানে হারলো বাংলাদেশ


মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। শুক্রবার (৩ মার্চ) ওয়ানডের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন টাইগার অধিনায়ক। ইংলিশরা সব ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান করে। জবাবে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। জিততে হলে তাদের ৩২৭ রান সংগ্রহ করতে হতো। তবে, প্রথম ওভারের ৪ নম্বর বলে আউট হন লিটন এবং ৫ নম্বর বলে শান্তও সাজঘরে ফেরেন। পর পর দুই উইকেট হারিয়ে দিশেহারা ছিল টাইগাররা। অবশেষে ৪৪ ওভার ৪ বল খেলে ১৯৪ রানে আটকা পড়েন টাইগাররা। ১৩২ রানে জিতে যায় ইংল্যান্ড।  

ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে লড়াই করে এক ডেভিড মালানের কাছে হেরেছিল বাংলাদেশ। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বীতাই করতে পারলো না তামিম ইকবালের দল। ফলে ইংলিশদের বিপক্ষে ১৩২ রানের পরাজয়ের এক ম্যাচ আগেই সিরিজ হারলো লাল সবুজের প্রতিনিধিরা।

টাইগার দলের হয়ে আজকের ম্যাচে সবচেয়ে বেশি রান করেছেন সাকিব আল হাসান। তিনি করেছেন ৬৯ বলে ৫৮ রান এবং তারপর ৬৫ বলে ৩৫ রান করেন তামিম। মাহমুদুল্লাহ ৪৯ বলে করেছেন ৩২ রান। 

এদিকে, ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ৪০০ ম্যাচ খেলার নজির গড়লেন বাংলাদেশের সাকিব আল হাসান।

শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেই আন্তর্জাতিক অঙ্গনে ৪০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন তিনি।

বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে ৪০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন সাকিব। এর আগে বাংলাদেশের প্রথম ক্রিকেটার তিন ফরম্যাট মিলিয়ে ৪০০ ম্যাচ খেলার নজির গড়েন মুশফিকুর রহিম। 

এদিকে, প্রথম ওয়ানডেতে সাকিবের বলে প্রথম ওভারেই আঊট হয়ে গিয়েছিলেন জেসন রয়। তবে দ্বিতীয় ওয়ানডে ব্যাটিং করে আজ ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দেখা পেয়ে গেছেন ইংলিশ ব্যাটার রয়। তার সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ সব ওভার শেষে ৩২৬ রান। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে ১২৪ বলে ১৩২ রানে আউট হন রয়।

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে থাকছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন