১৯ মে ২০২৪, রবিবার



রয়ের সেঞ্চুরিতে সিরিজ হারার দুশ্চিন্তা বাড়াচ্ছে বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || ০৩ মার্চ, ২০২৩, ০৭:৩৩ পিএম
রয়ের সেঞ্চুরিতে সিরিজ হারার দুশ্চিন্তা বাড়াচ্ছে বাংলাদেশের


প্রথম ওয়ানডেতে সাকিবের বলে প্রথম ওভারেই আঊট হয়ে গিয়েছিলেন জেসন রয়। তবে দ্বিতীয় ওয়ানডে ব্যাটিং করে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দেখা পেয়ে গেছেন রয়। তার সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে এগোচ্ছে সফরকারী ইংল্যান্ড। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩৭ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ২০৮ রান। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে ১২৪ বলে ১৩২ রানে আউট হন রয়। 

শুক্রবার (৩ মার্চ) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। সপ্তম ওভারে ইংল্যান্ডের দলীয় ২৫ রানে উদ্বোধনী জুটি ভাঙেন পেসার তাসকিন আহমেদ। ওভারের তৃতীয় বলে কাভার পয়েন্ট দিয়ে সজোরে ব্যাট চালিয়েছিলেন ফিল সল্ট। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে বসেন তিনি। তাই ব্যক্তিগত ৭ রানেই থামতে হয় এই ওপেনারকে।

কিন্তু অপর ওপেনার জেসন রয় উদ্বোধনী সঙ্গীকে হারিয়েই যেন আরও সাবলীল হয়ে ওঠেন। ওয়ান ডাউনে নামা ডেভিড মালান অপর প্রান্তে ধীরেসুস্থে ব্যাটিং করলেও একের পর এক বাউন্ডারি মেরেই যাচ্ছিলেন রয়। দ্বিতীয় উইকেট জুটিতে দুজনে মিলে ৫৮ রান করেও ফেলেছিলেন তারা। কিন্তু মেহেদী হাসান মিরাজের ফাঁদে পড়ে অল্পতেই সাজঘরে ফিরতে হয় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মালানকে।

ইনিংসের ১৬তম ওভারে দলীয় ৮৩ রানে দ্বিতীয় উইকেটটি হারায় ইংল্যান্ড। রাউন্ড দ্য উইকেট থেকে ফুল লেংথে পিচ করা মিরাজের বল শার্প টার্ন নিয়ে সোজা আঘাত হানে মালানের প্যাডে। আবেদনে সাড়া দিয়ে আউটের আঙুল তোলেন আম্পায়ার। মালানও রিভিউ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেননি। ১৯ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ১১ রান করেন বাঁহাতি এই ব্যাটার।

এরপর দলীয় ৯৬ রানে জেমস ভিন্সকে দ্রুতই সাজঘরের পথ দেখান তাইজুল ইসলাম। ভিন্স ৫ করে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ক্যাচে পরিনত হন। তবে অধিনায়ক বাটলারকে নিয়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যান রয়। এই ব্যাটার ৩১তম ওভারের পঞ্চম বলে লেগ সাইডে ফ্লিক করে সেঞ্চুরি তুলে নেন হার্ডহিটার এই ব্যাটার।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন