১৮ মে ২০২৪, শনিবার



ব্যাটিংয়ে বাংলাদেশ, ২০৯ রানে নেই ৯ উইকেট

ক্রীড়া ডেস্ক || ০১ মার্চ, ২০২৩, ০৬:৩৩ পিএম
ব্যাটিংয়ে বাংলাদেশ, ২০৯ রানে নেই ৯ উইকেট


মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বুধবার (১ মার্চ) ওয়ানডের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েেছেন টাইগাররা। ওপেনিংয়ে ব্যাটিংয়ে ছিলেন তামিম-লিটন। তারা দুজনে ৪৭ বল খরচ করে সংগ্রহ করেছেন ৩০ রান। 

তারপর ব্যাটিংয়ে নামেন শান্ত-মুশফিক। মুশফিক ৩৪ বল খেলে ১৭ রান করে আউট হন। তার জায়গায় নামেন বিশ্ব অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনিও মাত্র ৮ রান করে সাজঘরে ফেরেন। সর্বশেষ ৪৭ ওভারে ৯ উইকেট হারিয়ে টাইগারদের দলীয় সংগ্রহ ২০৯ রান।  

ইংল্যান্ডের বিপক্ষে এখনো সিরিজ জেতা হয়ে ওঠেনি বাংলাদেশের। টেস্ট খেলুড়ে দেশের মধ্যে এই একটা দেশের বিপক্ষেই সিরিজ জয় বাকি টাইগারদের। এবারের সফরেই সেই আক্ষেপ ঘুচিয়ে ফেলতে চায় বাংলাদেশ। যেখানে মূল অস্ত্র হচ্ছে দলের স্পিনাররা।

ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য বাংলাদেশকে আশা দেখাচ্ছে সাম্প্রতিক পরিসংখ্যানও। সবশেষ খেলা ১২ ওয়ানডে ম্যাচের ৮টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে তো সবশেষ ছয় সিরিজেই অপরাজিত। ঘরের মাটিতে সবশেষ সিরিজ হারটা ২০১৬ সালে এই ইংল্যান্ডের বিপক্ষেই। সে অর্থে এই সিরিজটা প্রতিশোধেরও।

বহু আকাঙ্ক্ষিত ইংল্যান্ডের বিপক্ষে অবশেষে ওয়ানডে সিরিজ শুরু হয়েছে আজ। দুপুর ১২টায় শুরু হয়েছে ম্যাচটি। এই ম্যাচের শুরুতেই টস ভাগ্য গেলো বাংলাদেশের পক্ষে।

ইংলিশ অধিনায়ক জস বাটলারের সঙ্গে টস করতে নেমে জয় পেলেন তামিম ইকবাল এবং টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক।

সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস। আজও দেখানো হচ্ছে।  

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে থাকছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।


প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ

জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), উইল জ্যাকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আরচার, মার্ক উড।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন