১৮ মে ২০২৪, শনিবার



মায়েদের পা ধুয়ে শিশুদের বিশ্ব ভালোবাসা দিবস পালন

টাঙ্গাইল সংবাদদাতা || ১৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০৮:৩২ পিএম
মায়েদের পা ধুয়ে শিশুদের বিশ্ব ভালোবাসা দিবস পালন


টাঙ্গাইলে মায়েদের পা ধুয়ে বিশ্ব ভালোবাসা দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে দেড় শতাধিক শিশু তাদের মায়েদের পা ধুয়ে এ ভালোবাসা এবং সম্মাননা জানিয়েছে। 

হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল টাঙ্গাইল শহরের এসপি পার্কে এই ব্যতিক্রম আয়োজন করে। পরে প্রতিষ্ঠানের উদ্যোগেই মায়ের গলায় মেডেল পরিয়ে দেয় সন্তানরা। ভালোবাসা দিবসে সন্তানদের মানসিক পরিবর্তনের উদ্দেশ্যেই এভাবে দিনটি পালন করেছেন বলে আয়োজকরা জানান। 

আয়োজকরা বলছেন, ভালোবাসা দিবস শুধু তরুণ-তরুণীর যুগল প্রেম নয়, এর বাইরেও কিছু হতে পারে তা দেখিয়ে দিয়েছে স্কুলের ক্ষুদে শিক্ষার্থী। এ দিনটি মাকে উৎসর্গ করেছে তারা। টাঙ্গাইল শহরের এসপি পার্কে ৫ম বারের মতো মায়ের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানানোর আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

সন্তানের কাছে এমন শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত মায়েরা আর শিশুরা হয়েছে আনন্দিত।

অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার আলম। এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের উপদেষ্টা ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা শিক্ষা অফিসার লায়লা খানম, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, রাইট ফেয়ারের চেয়ারম্যান ফরিদ আহমেদ সাথী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন জান্নাত জিরিয়া খান ছোঁয়া।


অংশগ্রহণকারী অভিবাবক ফাতেমা রহমান বলেন, এবার আমার ছেলেকে ভর্তি করেছি। ভর্তি করেই প্রথমবারের মতো আমি তাদের এমন উদ্যোগে অংশগ্রহণ করতে পেরে খুশি। বিশেষ করে আমার ছেলেও খুশি। 

অভিভাবক সিথী বলেন, এমন অনুষ্ঠান একটি সন্তানের মানসিক পরিবর্তন ও গঠনে সঠিক ভুমিকা রাখবে এবং বড় হয়ে তারা জানবে ভালোবাসা দিবস শুধু বন্ধু-বান্ধব, প্রেমিক-প্রেমিকার জন্যই নয়। এই দিনে বাবা মাকে সময় দিতে হবে। তাদের প্রতি ভালোবাসা নিবেদন করতে হবে। আর এই অনুষ্ঠান থেকে নতুন প্রজন্মের শিশুরা তাদের পিতা-মাতার প্রতি দায়িত্ব-কর্তব্য ও শ্রদ্ধা করতে শিখবে।

নোমান/এম



আরো পড়ুন