২৬ জুন ২০২৪, বুধবার



ফাইনাল রাউন্ডে ব্রাজিল, আর্জেন্টিনার বিদায়

ক্রীড়া ডেস্ক || ২৮ জানুয়ারী, ২০২৩, ০৪:৩১ পিএম
ফাইনাল রাউন্ডে ব্রাজিল, আর্জেন্টিনার বিদায়


অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ৩০তম আসরে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে উঠে গেছে ব্রাজিল। এর আগে নিজেদের তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত ছিল ব্রাজিল ও প্যারাগুয়ের।

শনিবার (২৮ জানুয়ারি) কলাম্বিয়ার এস্তাদিও দেপোর্টিভো স্টেডিয়ামে এমন সমীকরণের ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিলের যুবারা। 

এদিকে, একই টুর্নামেন্টে বাঁচা মরার লড়াইয়ে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনার যুবারা। তবে কলম্বিয়ান তরুণ মিডফিল্ডার জুয়ান্দা ফুয়েন্তেসের একমাত্র গোলে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে স্বাগতিকরা। এই হারে টুর্নামেন্ট থেকেই মেসি-ডি মারিয়াদের অনুসারীদের বিদায় নিশ্চিত হল।

ব্রাজিল ও প্যারাগুয়ের ম্যাচে প্রথমার্ধে ১-১ গোলের সমতায় দুই দল বিরতি থেকে ফিরে আক্রমণে ধার বাড়িয়েছিল। তবে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় প্যারাগুয়ের জালে আবারও বল জড়ান ব্রাজিলের রোনাল্ড কাদোসো ফাল্কসি। এতে জয়ের পথ তৈরি হয়ে যায় তাদের।

যদিও ম্যাচের শেষ পর্যন্ত গোলের জন্য চেষ্টা করেছিল ব্রাজিলের খেলোয়াড়রা। তবে আর কোনো গোল না হলে নির্ধারিত সময়ে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমারের অনুসারীরা। 

ঢাকা বিজনেস/এইচ 



আরো পড়ুন