২৮ জুন ২০২৪, শুক্রবার



ইস্তানবুলে পৌঁছেছেন ফেনারবাচের নতুন কোচ মরিনহো

ঢাকা বিজনেস ডেস্ক || ০৩ জুন, ২০২৪, ১১:০৬ এএম
ইস্তানবুলে পৌঁছেছেন ফেনারবাচের নতুন কোচ মরিনহো


তুরস্কের ক্লাব ফেনারবাচের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দুই বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ হোসে মরিনহো।  পর্তুগিজ কোচ মরিনহো পোর্তো ও ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন। জানুয়ারিতে ইতালিয়ান সিরি-এ ক্লাব রোমার থেকে তাকে ছাঁটাই করা হয়। নতুন ক্লাবের ভক্তরা তাকে বিমাানবন্দরে  অভিনন্দন জানাতে সমবেত হয়। 

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ৬১ বছর বয়সী মরিনহো তার সাম্প্রতিক এই যোগদানের বিষয়টি নিশ্চিত করেন। ওইদিন রাতে ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লিগে  রিয়াল মাদ্রিদ বনাম বরুসিয়া ডর্টমুন্ডের মধ্যকার ফাইনাল ম্যাচ চলাকালীন টেলিভিশনে বিশেষজ্ঞ হিসেবে কথা বলতে গিয়ে তিনি ফেনারবাচের সঙ্গে চুক্তির বিষয়টি সবাইকে অবগত করেন। 

এ সময় মরিনহো বলেন, ‘শুভ সন্ধ্যা ফেনারবাচ সমর্থকরা, তোমাদের সঙ্গে আগামীকাল দেখা হচ্ছে। চলো সবাই মিলে নতুন একটি যাত্রা শুরু করি।’

বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে ফেনারবাচের সঙ্গে মরিনহোর দুই বছরের চুক্তি হয়েছে। ইস্তানবুলের তিনটি বড় দলের মধ্যে অন্যতম এই ক্লাবটি গত ১০ বছরে ঘরোয়া লিগের শিরোপা জিততে পারেনি।’ 

মরিনহো তার কোচিং ক্যারিয়ারে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম ও রিয়াল মাদ্রিদে কাজ করেছেন। জানুয়ারিতে আড়াই বছরের দায়িত্ব শেষে রোমা থেকে বরখাস্ত হন। ওই সময় রোমা সিরি-এ টেবিলের নবম স্থানে ছিল। 

২০২২ সালে মরিনহো অধীনে রোমা প্রথমবারের মতো অনুষ্ঠিত ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনালেও খেলেছে রোমা।



আরো পড়ুন