১৮ মে ২০২৪, শনিবার



৪ দিনে বঙ্গবন্ধু সেতুতে ১২ কোটি ৩৫ লাখ টাকার টোল

টাঙ্গাইল সংবাদদাতা || ২৯ জুন, ২০২৩, ১২:০৬ পিএম
৪ দিনে বঙ্গবন্ধু সেতুতে ১২ কোটি ৩৫ লাখ টাকার টোল


ঈদযাত্রায় ৪ দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ১ লাখ ৬৬ হাজার ৩২৩টি যানবাহন পারাপার হয়েছে। গত ২৫ জুন রাত ১২টা থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১২ কোটি ৩৫ লাখ ৩ হাজার ৫০০ টাকা।   বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এই তথ্য নিশ্চিত করেছেন। 

নির্বাহী প্রকৌশলী আরও জানান, মঙ্গলবার ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন ও টোল আদায়ে সবোচ্চ রেকর্ড করে সেতু কর্তৃপক্ষ। এদিন ৫৫ হাজার ৪৮৮টি যানবাহন  পারাপার হয় এবং টোল আদায় হয় ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা। যা বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে যানবাহন পারাপার এবং টোল আদায়ের ক্ষেত্রে রেকর্ড। 

ঈদযাত্রার শেষ দিন ২৮ জুন (বুধবার) বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৪১৮টি যানবাহন পারাপার হয়েছে। আর টোল আদায় হয়েছে ২ কোটি ৮৫ লাখ ২২ হাজার ৫৫০ টাকা। এদিন উত্তরবঙ্গগামী ২৭ হাজার ৫৮৮টি যানবাহন পার হয়। আর এতে টোল আদায় হয় ২ কোটি ৪৭ হাজার ১০০ টাকা। ঢাকাগামী ১০ হাজার ৮৩০টি যানবাহন পার হয়। আর এতে টোল আদায় হয় ৮৪ লাখ ৭৫ হাজার ৪৫০ টাকা।  

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ‘ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুর দুই পাশে ১৮টি বুথ দিয়ে যানবাহন চলাচল করে। এর মধ্যে দুই পাশে ২টি করে মোটরসাইকেলের জন্য আলাদা বুথ করা হয়েছিল। প্রতিবছর ঈদে এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের লাখ লাখ মানুষ যাতায়াত করেন। সার্বক্ষণিক আমাদের টোল প্লাজা সচল রাখার চেষ্টা করছি।’

প্রসঙ্গত, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করে আসছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

ঢাকা বিজনেম/এম/



নোমান/এইচ



আরো পড়ুন