২৬ জুন ২০২৪, বুধবার



বোলিং দাপটে শেষ হলো চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন

ঢাকা বিজনেস ডেস্ক || ০১ এপ্রিল, ২০২৪, ০৬:০৪ পিএম
বোলিং দাপটে শেষ হলো চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন


শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টেও সেই পথেই ছিল বাংলাদেশ। ফলো অনে পড়লে হয়তো পেতে হতো আরেকটি বড় লজ্জা। তবে বড় হারের শঙ্কা থেকে এখনো না বাঁচলেও তৃতীয় দিনের শেষ বিকের বোলিংটা টাগারদের কিছুটা স্বস্তিই দিচ্ছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলংকা। তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১০২ রান করেছে লংকানরা। প্রথম ইনিংসে ১৭৮ রানে গুটিয়ে গেছে টাইগাররা। নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রান করা সফরকারীদের লিড ৪৫৫ রান।

৫৫ রানে এক উইকেট, এ অবস্থায় তৃতীয় দিন ভালো কিছুর স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। তবে সে আশা উড়ে যায় শুরুতেই। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান আসে জাকিরের ব্যাট থেকে। একপ্রান্ত আগলে লড়াই করা মুমিনুল হক করেন ৩৩ রান।

তাইজুল ২২, সাকিব ১৫ ও আগেরদিনে জয় করেছিলেন ২১ রান। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে ব্যর্থ হলে ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। লংকানদের হয়ে আসিথা চারটি এবং বিশ্ব, কুমারা ও প্রবাথ দুটি করে উইকেট নেন।

ফলো অন করানোর সুযোগ থাকলেও তা করায়নি শ্রীলংকা। তবে এতে যেন ভালোই হয়েছে বাংলাদেশের। দিনের শেষ সেশনে লংকানদের ৬ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। যেখানে বড় অবদান হাসান মাহমুদের।

এ ম্যাচেই অভিষিক্ত হাসান একাই শিকার করেছেন ৪ উইকেট। বাকি দুই উইকেট নিয়েছেন খালেদ আহমেদ। দুজনের তোপে অল্পেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় লঙ্কানরা। যদিও প্রথম ইনিংসের বিশাল লিডের কারণে এখনো ম্যাচের পাল্লা হেলে আছে সফরকারীদের দিকেই।



আরো পড়ুন