২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



যুক্তরাষ্ট্রে টর্নেডোয় মৃত্যু ১৫

ঢাকা বিজনেস ডেস্ক || ২৭ মে, ২০২৪, ০৬:৩৫ এএম
যুক্তরাষ্ট্রে টর্নেডোয় মৃত্যু ১৫


যুক্তরাষ্ট্রের টেক্সাস, আরকানসাস এবং ওকলাহোমাসহ মধ্যাঞ্চলের বেশ কয়েকটি রাজ্যে টর্নেডোর আঘাতে  ১৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ মে) দিনের শেষের দিকে শুরু হওয়া ঝড়ের কারণে কয়েক হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। রোববার (২৬ মে) দেশটির কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন। 

টেক্সাসে কুক কাউন্টি শেরিফ রে স্যাপিংটন এক সংবাদ সম্মেলনে বলেছেন, ডালাসের উত্তরে ভ্যালি ভিউ এলাকায় টর্নেডোর আঘাতে সাতজনের মৃত্যু হয়েছে। তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে। 

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট চারটি কাউন্টিতে যাদের বাড়ি ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে তাদের সাহায্য করার জন্য  অর্থছাড় সংক্রান্ত  এক আদেশে স্বাক্ষর করেছেন।

ঝড়ের কারণে বাড়িঘর ও একটি গ্যাস স্টেশন ধ্বংস হয়েছে। একটি আন্তঃরাজ্য হাইওয়েতে যানবাহন উল্টে গেছে।

দ্য ওয়েদার চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে স্যাপিংটন এই ক্ষতিকে ‘বেশ ব্যাপক’ বলে বর্ণনা করেছেন। শনিবার গভীর রাতে ওকলাহোমার মায়েস কাউন্টিতে টর্নেডোর আঘাতে কমপক্ষে দুই জনের মৃত্যু হয়েছে। 

এদিকে আরকানসাসে রোববার ভোরে ঝড়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। ঝড়ে বিদ্যুতের খুঁটি ও গাছ উপড়ে গেছে। কিছু এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এছাড়া কেনটাকির লুইসভিলে আরও একজনেরম মৃত্যুর খবর জানিয়েছেন  মেয়র ক্রেগ গ্রিনবার্গ। 



আরো পড়ুন