১৮ মে ২০২৪, শনিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

বাঘা যতীন গবেষণাকেন্দ্র পুরস্কার প্রদান কাল

ঢাকা বিজনেস ডেস্ক || ০১ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:০২ পিএম
বাঘা যতীন গবেষণাকেন্দ্র পুরস্কার প্রদান কাল


‘বাঘা যতীন গবেষণাকেন্দ্র প্রবর্তিত পুরস্কার-২০২৩’ প্রদান করা হবে আগামীকাল শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকাল তিনটায়। রাজধানীর কাঁটবন মোড়ে অবস্থিত কবিতা ক্যাফে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বাঘা যতীন গবেষণাকেন্দ্রের প্রধান উপদেষ্টা এএসএম কামাল উদ্দিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। 

এবার বাঘা যতীন গবেষণাকেন্দ্র সাহিত্য পুরস্কার দেওয়া হচ্ছে তিন শাখায়।  শাখাগুলো হলো কথাসাহিত্যে ‘আকবর হোসেন কথাসাহিত্য পুরস্কার’, প্রবন্ধে ‘বাঘা যতীন প্রবন্ধ পুরস্কার’ ও কবিতায় ‘গগন হরকার কবিতা পুরস্কার। যারা পুরস্কার পেলেন, তারা হলেন কথাসাহিত্যে অনীক মাহমুদ,  প্রবন্ধে মাসুদ রহমান ও কবিতায় খসরু পারভেজ। 

এই প্রসঙ্গে ‘বাঘা যতীন গবেষণাকেন্দ্রের’ সভাপতি অধ্যাপক ড. রকিবুল হাসান বলেন, ‘আমাদের জুরি বোর্ড চুলচেরা বিচারবিশ্লেষণ করে কথাসাহিত্যে অধ্যাপক ড. অনীক মাহমুদ, প্রবন্ধে মাসুদ রহমান ও কবিতায় খসরু পারভেজকে নির্বাচিত করেছে। আমাদের নির্বাচন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা হয়েছে। আশা করি, এই পুরস্কার সাহিত্যাঙ্গনে মর্যাদাপূর্ণ পুরস্কার হিসেবে গৃহীত হবে।’



আরো পড়ুন