২৯ জুন ২০২৪, শনিবার



ঢাকায় ভারতীয় বিমানের জরুরি অবতরণ

ঢাকা বিজনেস ডেস্ক || ১৩ জানুয়ারী, ২০২৪, ০১:০১ পিএম
ঢাকায় ভারতীয় বিমানের জরুরি অবতরণ


ভারতের মুম্বাই থেকে গুয়াহাটিগামী ইনডিগো এয়ারলাইনসের একটি বিমানকে ঢাকায় জরুরি অবতরণ করানো হয়েছে। গুয়াহাটি বিমানবন্দরে পৌঁছানোর পর কুয়াশার কারণে অবতরণ করতে না পারায় বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। শনিবার (১৩ জানুয়ারি) ভারতীয় সময় ভোর ৪টার দিকে বিমানটি ১৭৮ জন যাত্রী নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিমানবন্দরে অবতরণের পর যাত্রীদের বিমানের ভেতরেই থাকতে হয়। কারণ, পাসপোর্ট ছাড়া ওই যাত্রীদের আন্তর্জাতিক সীমানা অতিক্রম করায় বাংলাদেশের মাটিতে নামার অনুমতি ছিল না। কয়েক ঘণ্টা ধরে আটকে থাকার বিষয়টি যাত্রীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানাতে থাকেন।  

বিমানের যাত্রী মুম্বাই যুব কংগ্রেসের সাবেক প্রধান সুরজ সিং ঠাকুর তার এক্স অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে লিখেছেন, ইনডিগোর ৬ই  ৫৩১৯ ফ্লাইটে মুম্বাই থেকে গুয়াহাটিতে যাচ্ছিলাম। কিন্তু ঘন কুয়াশার কারণে ফ্লাইটটি গুয়াহাটিতে নামতে পারেনি। এর পরিবর্তে এটি ঢাকায় নামে। এখন সব যাত্রী তাদের পাসপোর্ট ছাড়াই বাংলাদেশে অবস্থান করছেন। আমরা বিমানের ভেতরে বসে আছি।

এই প্রসঙ্গে এক বিবৃতিতে ইনডিগো কর্তৃপক্ষ বলেছে, ‘বৈরী আবহাওয়ার কারণে মুম্বাই থেকে গুয়াহাটিগামী ইনডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটটি ঢাকার দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। ফ্লাইটটিকে ঢাকা থেকে গুয়াহাটিতে ফিরিয়ে নিতে ক্রুদের বিকল্প একটি দলকে আনা হচ্ছে। যাত্রীদের সবশেষ তথ্যগুলো জানানো হচ্ছে।’

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪-এর তথ্য অনুযায়ী, শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে যাত্রা করে উড়োজাহাজটির রাত ১১টা ১০ মিনিটে গুয়াহাটিতে পৌঁছানোর কথা ছিল। তবে ফ্লাইটটি তিন ঘণ্টা দেরিতে রাত ১১টা ২০ মিনিটের দিকে মুম্বাই থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা করে। ১২ ঘণ্টা পর সেটি গন্তব্যে পৌঁছেছে।



আরো পড়ুন