২৯ জুন ২০২৪, শনিবার



৪৩তম বিসিএসে ২৮০৫ জনকে নিয়োগের সুপারিশ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৬ ডিসেম্বর, ২০২৩, ০৫:১২ পিএম
৪৩তম বিসিএসে ২৮০৫ জনকে নিয়োগের সুপারিশ


সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৩তম বিসিএসে ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে পিএসসির ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। এতে স্বাক্ষর করেন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস ও উম্মে আছমা আয়শা। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৩ তম বিসিএসের ২২১৮টি পদের বিপরীতে ২১৬৩ জনকে ক্যাডার পদে সুপারিশ করা হয়েছে। আর নন-ক্যাডার পদে ১৩৪২টি শূন্য পদের বিপরীতে ৬৪২ জনকে সুপারিশ করা হলো। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে। 

চলতি বছরের ২০ আগস্ট ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। গত মাসে এসব প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া শেষ করে তারা। 

গত বছরের জুলাইয়ে পিএসসি এই বিসিএসের লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করেছিল। ২০২১ সালের ২৯ অক্টোবর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন