২৬ জুন ২০২৪, বুধবার



আর নেই ব্রিটিশ গায়িকা ফ্যান্টারো

বিনোদন ডেস্ক || ০২ সেপ্টেম্বর, ২০২৩, ০১:০৯ পিএম
আর নেই ব্রিটিশ গায়িকা ফ্যান্টারো


পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন ব্রিটিশ গায়িকা ফায়ে ফ্যান্টারো। মাত্র ২১ বছর বয়সেই জীবনাবসান হয়েছে তার। শনিবার (২ সেপ্টেম্বর) নিজের বাড়িতেই শেষ নিশ্বাঃস ত্যাগ করেন তিনি।তার মৃত্যুর খবরটি জানান গায়িকার মা প্যাম ফ্যান্টারো। 

ইংল্যান্ডে গানের ক্যারিয়ার মাত্র শুরু হয়েছিল তার। হতে চেয়েছিলেন বিশ্বসেরা কণ্ঠশিল্পী। তার সেই স্বপ্ন অধরা রয়ে গেলো।

২০২২ সালে বিরল রোগ গ্লিওমা ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন ফায়ে। তবে সেই রোগের সঙ্গে লড়াই করে জয়ী হয়েছিলেন গায়িকা।

তবে তার লড়াইয়ের গল্প এখানেই শেষ নয়। এর আগে মাত্র ৮ বছর বয়সে একবার, পরে ১৩ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ফায়ে। সেই দুবারই লিউকিমিয়া থেকে সেরে উঠেছিলেন। কিন্তু তাও শেষ রক্ষা হলো না। মাত্র ২১ বছর বয়সেই তার এ পথচলা শেষ।

এ গায়িকার ডেভ স্টুয়ার্টের প্রযোজনায় প্রথম গান মুক্তি পায় । সেই স্টুয়ার্টের কথায় জানা যায়, গত গ্রীষ্মে গান রিলিজের পর ফায়ে জানতে পারেন, ব্রেন টিউমার ধরা পড়েছে তার।

ডেভের ভাষ্য, ‘ফায়ের তার চারপাশের মানুষদের আনন্দ, মজা, হাসিতে ভরিয়ে রাখতে পারত। একই সঙ্গে তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন একটি মেয়ে। প্রকৃত অর্থেই সে একজন শিল্পী। তার সঙ্গে কাজ করার মুহূর্তগুলো আমি কখনোই ভুলব না। আমি ভাগ্যবান যে ফায়ে এবং তার মা প্যামের সঙ্গে আলাপ হয়েছে আমার।’

তিনি আরও বলেন, ‘এ দুই মানুষ একসঙ্গে ফায়েকে বাঁচিয়ে রাখার জন্য সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করেছে। সেটিকে প্রত্যক্ষ করা একই সঙ্গে বড় বেদনাদায়ক এবং সুন্দর। আমার খারাপ লাগছে এটা ভেবে যে এত কম সময়ের জন্য ফায়ের প্রতিভার আঁচ পেল দুনিয়া। ফায়েকে আমি খুবই ভালোবাসতাম।’

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন