১৮ মে ২০২৪, শনিবার



ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৫ ডিসেম্বর, ২০২৩, ০৬:১২ পিএম
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। শুক্রবার দুবাইয়ের আইসিসি একাডেমি গ্রাউন্ডে সেমিফাইনালে মুখোমুখি হয় ভারত ও বাংলাদেশের যুবারা। ম্যাচটিতে আগে ব্যাট করে ৪২.৪ ওভারে ১৮৮ রানেই গুটিয়ে যায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট ও ৪৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাহফুজুর রহমানের দল।

ভারতের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারে এ জুটিতে আঘাত হানেন রাজ লিম্বানি। তার বলে শূন্য রানেই সাজঘরে ফেরেন ওপেনার  জিশান আলম। 

এরপর দ্রুত মোহাম্মদ রিজওয়ান (১৩) ও আশিকুর রহমানকে (৭) হারায় টিম টাইগার্স। লক্ষ্য তাড়ায় গুরুত্বপূর্ণ তিন ব্যাটারকে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। 

পরে আহরার আমিনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আরিফুল ইসলাম। এ জুটির ব্যাটেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তাদের দুজনের ব্যাট থেকে ১৩৮ রান। যা এই টুর্নামেন্টে যে কোনো উইকেটের সর্বোচ্চ জুটি।

আহরার-আরিফ জুটিতে জয়ের পথেই ছিল টাইগাররা। তবে ম্যাচের ৩৮তম ওভারে এ জুটিতে আঘাত হানেন রাজ। এতে সেঞ্চুরির পথে থাকা আরিফুল ফেরেন ৯৪ রানে।

এরপর উইকেটে আসেন মোহাম্মদ শিহাব জেমস। তবে ব্যাট হাতে ব্যর্থ হন তিনি। উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফেরেন তিনি। শেষমুহূর্তে উইকেট বিলিয়ে দেন আহরার আমিনও (৪৪)। দারুণ ব্যাট করতে থাকা এ বাঁ-হাতিকে প্যাভিলিয়নের পথ দেখান নামাম তিওয়ারি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন