১৯ মে ২০২৪, রবিবার



৫ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ৩০ অক্টোবর, ২০২৩, ০৫:১০ পিএম
৫ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা


সেমিফাইনালের দৌঁড়ে এগিয়ে যাবার লক্ষ্যে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। টস হেরে আগে ব্যাট করতে নেমে ভালো শুরু করে শ্রীলঙ্কা। তবে ফিফটির কাছে গিয়ে ওপেনার নিশাঙ্কার আউটের পর দ্রুত সময়ের মধ্যে কুসল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার উইকেট হারিয়ে চাপে পড়েছে শ্রীলঙ্কা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩৬ ওভার শেষে ৫ উইকেটে ১৬৮ রান। ক্রিজে ব্যাট করছে  চরিথ আসালাঙ্কা ২০ বলে ১৬ ও  অ্যাঞ্জেলো ম্যাথুস শুন্য রানে ব্যাট করছেন।

সোমবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে লংকানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধন করেন পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুণারত্নে।

কুশল পেরেরার জায়গায় একাদশে জায়গা পাওয়ার সুযোগ কাজে লাগাতে পারেননি করুণারত্নে। ব্যক্তিগত ১৫ রানে ফজল হক ফারুকির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন তিনি।

শুরুতেই উইকেট হারানোর পর ৬২ রানের জুটি গড়েন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। নিশাঙ্কা নিজেও ছিলেন ফিফটির পথে। তবে ফিফটি থেকে ৪ রান দূরে থাকতে আজমতউল্লাহ ওমরজাইয়ের বলে ৪৬ রানে আউট হয়েছেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে ৫০ রানের জুটি গড়েন মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। এর পর মাত্র ৫ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন এ দুই ব্যাটার। এর আগে কুশল মেন্ডিস ৩৯ ও সাদিরা সামারাবিক্রমা ৩৬ রান। এর পর ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি ফেরেন ২৬ বলে ১৪ রান করে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন