০২ জুন ২০২৪, রবিবার



পাকিস্তানের বিপক্ষে হেসে খেলে জয় পেলো ভারত

ক্রীড়া ডেস্ক || ১৪ অক্টোবর, ২০২৩, ০৭:১০ পিএম
পাকিস্তানের বিপক্ষে হেসে খেলে জয় পেলো ভারত


বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে কোনো পাত্তা পেলো না বাবর আজমদের দল। শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে হেসেখেলে ৭ উইকেটের জয় পেলো ভারতে। এতে ওয়ানডে বিশ্বকাপ মঞ্চে ৮ বারের মোকাবিলায় প্রত্যেকবারই পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখলো ভারত।

১৯২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুভমান গিলকে শুরুর দিকেই হারায় ভারত। আফ্রিদির শিকার হয়ে ব্যক্তিগত ১৬ রানে ফেরেন তিনি। এদিন ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ১৬ করে হাসান আলির বলে আউট হন এই তারকা ক্রিকেটার। 

একপ্রান্ত আগলে রেখে ব্যাট হাতে ঝড় তুলতে থাকেন রোহিত শর্মা। ৩৭ বলে তুলে নেন ফিফটি। আফ্রিদি-রউফদের তুলোধুনো করে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। তবে ৬৩ বলে ৬টি করে চার-ছক্কায় ব্যক্তিগত ৮৬ রানে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক। 

এতে সমস্যায় পড়তে হয়নি ভারতকে তারা সেই মুহূর্তে জয়ের কাছে পৌঁছে যায়। রোহিত ফেরার পর বাকি পথটুকু অনায়াসে পাড়ি দেন শ্রেয়াস আয়ার আর লোকেশ রাহুল। শ্রেয়াস ৫৩ আর রাহুল ১৯ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। ৩০.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ঢাকা বিজনেস/এমএ/




আরো পড়ুন