১৮ মে ২০২৪, শনিবার



ডিরেক্টর’স গিল্ডের সভাপতি লাভলু, সম্পাদক সাগর

স্টাফ রিপোর্টার || ১১ মার্চ, ২০২৩, ০৭:৩৩ পিএম
ডিরেক্টর’স গিল্ডের সভাপতি লাভলু, সম্পাদক সাগর


টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স গিল্ডের নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি পদে জিতলেন সালাহউদ্দিন লাভলু। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত ৮টায় প্রধান নির্বাচন কমিশনার এসএম মহসীন এই ফল ঘোষণা করেন।

সভাপতি পদে সালাহউদ্দিন লাভলু পেয়েছেন ১৭০ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অনন্ত হিরা পেয়েছেন  ১৪৯ ভোট।  এছাড়া দীপু হাজরা পেয়েছেন ১২ ভোট।  সাধারণ সম্পাদক পদে ১৭০ ভোট পেয়েছেন কামরুজ্জামান সাগর। নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৬১ ভোট। 

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও ফরিদুল হাসান;  যুগ্ম সাধারণ সম্পাদক পিকলু চৌধুরী (রকিবুল হাসান চৌধুরী) ও ফিরোজ খান; সাংগঠনিক সম্পাদক ফেরারী অমিত; অর্থ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন সনি (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সহিদ-উন-নবী; দফতর সম্পাদক গোলাম মুক্তাদির (শান):  প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক মোস্তফা মনন;  তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আনিসুল ইসলাম ইমেল; আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ)। 

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় কার্যনির্বাহী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন, আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

এর আগে  শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টায়  বিএফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতিতে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৩৩১টি। এর মধ্যে কোনো ব্যালট বাতিল হয়নি। প্রধান নির্বাচন কমিশনার এসএম মহসীনকে সহযোগিতা করেন নির্বাচন কমিশনার নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা।

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন