২৯ জুন ২০২৪, শনিবার



মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়া প্রতিনিধি || ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ এএম
মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা


বগুড়ার নন্দীগ্রামে ক্লিনিকে নানা অব্যবস্থাপনা, ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি আদায়, চিকিৎসক ছাড়াই অপারেশন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এসময় ফাতেমা ক্লিনিকের ৪০ হাজার টাকা ও নিউ মডেল ক্লিনিকের ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। 

সোমবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম পৌর সদরের ৪টি ক্লিনিকে অভিযান চালিয়েছে এই জরিমানা করেন।

২ প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানের লাইসেন্স ও ডাক্তার না থাকায় রোকেয়া জেনারেল হসপিটাল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তবে হেলথ কেয়ার ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক প্রতিষ্ঠানকে নিয়ম মেনে পরিচালনা করার জন্য সতর্ক করা হয়েছে। 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন, নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক শাহ সুলতান হুমায়ুন, ভ্রাম্যমাণ আদালতের পেশকার হেলাল উদ্দিন। 

ডা. ইকবাল মাহমুদ লিটন জানান, ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি আদায়ের প্রমাণ মিলেছে। অপারেশন থিয়েটারসহ নানা অব্যবস্থাপনা, ডিউটি ডাক্তার ও ডিপ্লোমাধারী নার্স না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই ক্লিনিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাসস্ট্যান্ডে নিউ মডেল ক্লিনিকের নতুন লাইসেন্স না থাকা, চিকিৎসক ছাড়াই অপারেশন ও পরিস্কার পরিচ্ছন্নতা না থাকাসহ নানা অব্যবস্থাপনার দায়ে প্রতিষ্ঠানের মালিক জাহিদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে লাইসেন্স ছাড়াই চলছিলো রোকেয়া জেনারেল হসপিটাল। সেখানে অপারেশন থিয়েটারে অকেজো মেশিনসহ অব্যবস্থাপনা, ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তার না থাকায় ওই প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঢাকা বিজনেস/আলমগীর/এন



আরো পড়ুন